লিভারপুল বাংলা প্রেসক্লাবের আয়োজনে গ্র্যাজুয়েশন এওর্য়াড প্রদান

Pressমো. ফখরুল আলম, লিভারপুল: ব্রিটেনে বসবাসরত বাঙালির মুখকে আরো আলোকিত করতে পারবে এই প্রজম্মের শিক্ষার্থীরা। আর তাদের মেধা আর সাফল্য বাঙালি কমিউনিটিকে আগামীতে আরো উপড়ে নিয়ে যাবে। বিশ্বের কাছে পরিচিতি বৃদ্ধি পাবে বাঙালির মর্যাদা। এমনটি আশা করে আর লিভারপুল বাংলা প্রেসক্লাব এধরণের আয়োজনকে স্বাগত জানিয়ে প্রধান অতিথির বক্তব্য সাবেক বাংলাদেশের বৃটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী একথা বলেন।
গত মঙ্গলবার লিভারপুল বাংলা প্রেসক্লাব এর আয়োজনে গ্র্যাজুয়েশন এওর্য়াড প্রদান অনুষ্টানে সংগঠনের সভাপতি শেখ ছুরত মিয়া আছাব এর সভাপতিত্ব করেন। ক্লাবের সাধারণ সম্পাদক ফখরুল আলম ও অভিনেতা নূর আফসারের সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিরেক্টর অব ফরেইন এন্ড কমনওয়েলথ অফিসার আনোয়ার চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওল্ডহাম সিটি কাউন্সিলর আব্দুল জব্বার।
বিশেষ অতিথির বক্তব্য কাউন্সিলর আব্দুল জব্বার বলেন-লেখা পড়া ছাড়া কোন জাতি অগ্রসর হয় না এবং লেখাপড়া ছাড়া আর কোন বিকল্প ও নেই।
অতিথিরা তাদের বক্তব্য বলেন, লিভারপুল বাংলা প্রেসক্লাবের আজকের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। যা এই প্রজম্মের শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাবে।
সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি শেখ ছুরত মিয়া আছাব। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মেয়র আব্দুল মুকিত খান, গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট ওয়েলফেয়ার কাউন্সেল ইন ইউকে চেষ্টার এন্ড নর্থ ওয়েলস  শাখার চেয়ারম্যান আব্দুল সালাম, লিভারপুলের কমিউনিটি ব্যক্তিত্ব ছোরাব আলী, শেখ দুদু মিয়া, সাংবাদিক ফখরুল আলম, আবু সাঈদ চৌধুরী সাদি, সৈয়দ আনছাব মিয়া প্রমুখ।
গ্র্যাজুয়েশন এওর্য়াড প্রদান অনুষ্টানে লিভারপুলের বিভিন্ন ইউনির্ভাসিটির ১৫ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ওই সব শিক্ষার্থীদের হাতে ক্রেষ্ট তোলে দেন। সংবর্ধদিত শিক্ষার্থীরা মনের আনন্দে তারা তাদের অনুভূতির কথা গুলো তোলে ধরেন। তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন লিভারপুল বাংলা প্রেসক্লাবকে। অতিথি সহ শিক্ষার্থীদের দাবী এধরণের অনুষ্টান আগামী প্রজম্মকে ক্যারিয়ার গড়তে সহায়তা করবে। প্রতি বছর যে এধরণের অনুষ্টান করা হয় এই প্রত্যাশা লিভারপুলবাসীর।
সব শেষে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করেন ড. রজত ভট্টাচার্য। কবিতা আর মন মাতানো গানে গানে শেষ হয়  গ্র্যাজুয়েশন এওর্য়াড প্রদান অনুষ্টান। নিজের স্ব-রচিত কবিতা আবৃত্তি করেন প্রেসক্লাবের সহ সভাপতি সবুর হোসেন রফিক ও থিয়েটার ৭১ এর ডিরেক্টর নুর আফসার।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লিভারপুলের বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলোর প্রতিষ্টাতা সভাপতি যুবায়ের আলী সাদেক, আবুল হাসেম ভূইয়া কামাল, জমশেদ আলম, ছন্দু মিয়া, জিতু মিয়া, কাপ্তান মিয়া, চান মিয়া, উইরালের কমিউটি ব্যক্তিত্ব আমীন কোরেশী, গ্রেটার সিলেট ডেভে. এর চেয়ারম্যান কয়ছর মিয়া, নূর হোসেন, কাউছার আহমেদ চৌধুরী, শেখ কবির আহমেদ(দাদা ভাই) প্রমুখ।
লিভারপুল বাংলা প্রেসক্লাবেব প্রথম বারের মত আয়োজিত গ্র্যাজুয়েশন এওর্য়াড প্রদান অনুষ্টানে লিভারপুলের বিভিন্ন সামাজিক, সাং¯কৃতিক  বিভিন্ন শ্রেণী পেশার কয়েক শতাধিক নারী পুরুষ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button