নির্বাচন বয়কট না করতে ইইউর আহ্বান

Kaleda with EUআসন্ন জাতীয় সংসদ নির্বাচন বয়কট না করতে বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। সেই সঙ্গে ইইউ সংলাপের মাধ্যমে চলমান সংকট নিরসনেরও তাগিদ দিয়েছে।
বৃহষ্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসন ও বিরোধী নেতা খালেদা জিয়ার সঙ্গে তাঁর গুলশান কার্যালয়ে এক বৈঠকের পর ইইউ রাষ্ট্রদূত উইলিয়াম হানা সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।
উইলিয়াম হানা বলেন, হরতাল অর্থনীতির পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠীর জীবন বিঘিœত করে। তাই ফের হরতাল কর্মসূচি থেকে বিরত থাকতেও বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়েছেন কূটনীতিকরা। এর আগে বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হান্নার নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধিদল খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন।
রাত ৭টায় ঘণ্টাব্যাপী এ বৈঠক হয়। বৈঠকে ইউরোপিয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হান্না ৮ সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
প্রতিনিধি দলে রয়েছেন ইংল্যান্ড, সুইডেন, নেদারল্যান্ড, ফ্র্যান্স, জার্মান, ডেনমার্ক ও স্পেনের বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত ও হাইকমিশনার। বিএনপির চেয়ারপারসনের সঙ্গে ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহউদ্দিন আহমেদ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button