অর্থনৈতিক অঞ্চলগুলোতে প্রবাসীদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদেশি বিনিয়োগকারীদের পাশাপাশি বাংলাদেশের প্রবাসীরাও দেশের ১০০টি অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে পারেন। তিনি বলেন, আমরা ১০০টি অর্থনৈতিক অঞ্চল তৈরি করছি। আশা করবো শুধু বিদেশি বিনিয়োগকারীই শুধু নয়, প্রবাসীরাও সেখানে বিনিয়োগ করতে পারবে। আমরা প্রবাসীদের জন্য সে বিনিয়োগের সুযোগ রেখেছি।

মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনাবাসিক বাংলাদেশি (এনআরবি) প্রকৌশলীদের দু’দিনব্যাপী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। শিল্পায়ন ও বিনিয়োগ বাংলাদেশের জন্য জরুরি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সরকার বিনিয়োগের জন্য অনেক সুযোগ সৃষ্টি করেছে। বিদেশি বিনিয়োগকারীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধাও দিয়েছে। তিনি বলেন, সরকার শুধু শহর ও রাজধানীর উন্নয়ন নয়, দেশের গ্রামগুলোরও উন্নয়ন করতে চায়।

এসময় বাংলাদেশি প্রবাসীদের তাদের নিজ নিজ পূর্ব পুরুষদের গ্রামে উন্নয়নের জন্য বিশেষ দৃষ্টি দেয়ার আহ্বন জানান শেখ হাসিনা। পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের সভাপতিত্বে সম্মেলনে জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব মনোয়ার আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন। ব্রিজ টু বাংলাদেশ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও অ্যাকসেস টু ইনফোরমেশন (এটুআই) আয়োজিত এ সম্মেলনে বিশ্বের ৩০ টি দেশের ৩০০ জন এনআরবি প্রকৌশলী অংশ নিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close