সৌদি বিশ্ববিদ্যালয়ে অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি দুই শিক্ষার্থী

সৌদি আরবের বিখ্যাত বিদ্যাপীঠ কিং সউদ বিশ্ববিদ্যালয়ে ডিনশীপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি দুই শিক্ষার্থী। ১৩ ফেব্রুয়ারি বুধবার বিশ্ববিদ্যায়ল ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ২০১৭-১৮ শিক্ষা বর্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজ সমূহে সর্বোচ্চ নম্বর প্রাপ্তদের ডিনশীপ এওয়ার্ড দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেক্টর ডক্টর বদরান আল ওমর ছাত্র ছাত্রীদের হাতে সার্টিফিকেট এবং প্রাইজমানি তুলে দেন।

ডিনশীপ এওয়ার্ড প্রাপ্ত বাংলাদেশি ছাত্ররা হলেন, কলেজ অব এডুকেশন থেকে ইসলামিক স্টাডিজ বিভাগের রহমত উল্লাহ এবং কলেজ অব আর্টস থেকে ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের তামজীদ রহমান। রংপুর জেলার পীরগঞ্জের জাফর পাড়া গ্রামের আজহার আলীর কনিষ্ঠ সন্তান তামজীদ রহমান এবং নরসিংদী জেলার রায়পুরের শিবপুর গ্রামের আনোয়ারুল হকের কনিষ্ঠ সন্তান রহমত উল্লাহ। আরব বিশ্বের অন্যতম একটি সেরা বিশ্ববিদ্যালয়ে সৌদি শিক্ষার্থী সহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীদের-কে পিছনে ফেলে বাংলাদেশিদের এ সাফল্য গর্ব এবং আনন্দের।

বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক ফেকাল্টি থেকে পাঁচ জন শিক্ষার্থী বাছাই করে মোট ১৮৪ জনকে এই অ্যাওয়ার্ড দেয়া হয় । এদের মধ্যে ১১২জন ছাত্র এবং ৭২ জন ছাত্রী। বর্তমানে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২য় সেমিস্টারে এই বিদ্যাপিঠে ত্রিশজন বাংলাদেশি ছাত্র পড়াশুনা করছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close