আগামী ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি বিশ্ব ইজতেমা

আগামী ফেব্রুয়ারির ১৫, ১৬ ও ১৭ তারিখ ইজতেমার তারিখ নির্ধারণ করা হয়েছে। আজ ধর্ম মন্ত্রণালয়ে অনুষ্ঠিত তাবলিগ জামাতের ইজতেমা বিষয়ক এক বৈঠকে এই তারিখ নির্ধারণ করা হয়। বৈঠকে অংশগ্রহণকারী তাবলিগ জামাতের উভয়পক্ষের মুরব্বি ঘোষিত তারিখের উপর একমত পোষণ করেছেন। আন্তরিকতাপূর্ণ পরিবেশেই আজকের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩ টায় ধর্ম মন্ত্রণালয়ে তাবলিগ জামাতের ইজতেমার তারিখ নির্ধারণে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকটি শেষ হয় বিকেল পৌনে ৫টায়।

বৈঠক সূত্র জানায়, তাবলিগ জামাতের উভয়পক্ষের যৌথ ব্যবস্থায় ইজতেমার মাঠের প্রস্তুতি এবং ইজতেমা পরিচালনার কাজ সম্পন্ন হবে। তবে তারা তা করবেন সরকারের সার্বিক পর্যবেক্ষণ ও পরামর্শে। ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোটেক শেখ মোঃ আবদুল্লাহ-এর সভাপতিত্বে বৈঠকে অংশগ্রহণ করেন মাওলানা মুহাম্মদ যোবায়ের, মাওলানা ওমর ফারুক, সৈয়দ ওয়াসিফুল ইসলাম ও খান শাহাবুদ্দিন নাসিম। এছাড়াও সরকারের সংশ্লিষ্ট বিভাগের পদস্থ কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। শোনা যাচ্ছে, এবারের ইজতেমায় মাওলানা সাদ অংশগ্রহণ না করলেও দিল্লির নিজামুদ্দিন থেকে একটি জামাত ইজতেমায় অংশগ্রহণ করবেন। তবে তথ্যটি নিরপেক্ষ সূত্র থেকে যাচাই করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, তাবলিগ জামাতের চলমান সংকট নিরসনে গতকাল (২৩ জানুয়ারি) সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আগামী ফেব্রুয়ারি মাসের যে কোনো ইজতেমা করা এবং তাতে মাওলানা সাদের অংশগ্রহণ না করার সিদ্ধান্ত হয়। স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে বৈঠকে অংশগ্রহণ করেন সরকারের পদস্থ কর্মকর্তা, উলামায়ে কেরাম ও তাবলিগ জামাতের উভয়পক্ষের প্রতিনিধিরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close