মন্ত্রীসভা থেকে লতিফ সিদ্দিকীকে অপসারণ

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রীসভা থেকে অপসারণ করা হয়েছে। এসংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী পরিষদ সচিব মোশাররফ হোসেন ভূইয়া। রবিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা এ তথ্য জানান।
তিনি জানান, সংবিধানের ৫৮ অনুচ্ছেদের গ(২) ধারা অনুযায়ী, লতিফ সিদ্দিকীর নিয়োগের অবসান হয়েছে। লতিফ সিদ্দিকীর নিয়োগের অবসান হওয়ায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সরাসরি প্রধানমন্ত্রীর অধীনে চলে যাবে। এ বিষয়ে নতুন করে আর প্রজ্ঞাপন জারির প্রয়োজন হবে না।
এর আগে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সাথে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতির অনুমোদনের পরই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে হজ ও তাবলিগ জামাত নিয়ে বিরূপ মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েন লতিফ সিদ্দিকী। উদ্ভূত পরিস্থিতিতে বিভিন্ন মহল থেকে তাকে অপসারণের দাবি ওঠে।
এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, তাকে মন্ত্রিসভা থেকে অপসারণ করা হবে। রবিবার বেলা তিনটায় সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে লতিফ সিদ্দিকীর অপসারন বিষয়ে সংবাদ সম্মেলন করেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button