টিএফএল এ কাজের সুযোগ: ওয়ার্কপাথ এর ওপেন ডে ৩১ জানুয়ারী

ট্রান্সপোর্ট ফর লন্ডন (টিএফএল) এ এপ্রেন্টিসশীপের সুযোগ সম্পর্কে বারার বাসিন্দাদেরকে অবহিত করতে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল এবং টিএফএল যৌথভাবে উদ্যোগ নিয়েছে।
কাউন্সিলের কর্মসংস্থান ও প্রশিক্ষণ সার্ভিস ওয়ার্কপাথ এর উদ্যোগে পপলারে অবস্থিত ওয়ার্কপাথ অফিসে (৫৫ আপার ব্যাংক স্ট্রিট, লন্ডন ই১৪ ৫ জিআর) আগামী ৩১ জানুয়ারি ৩ থেকে ৭টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বিশেষ ওপেন ডে।
এই ওপেন ডেম্বতে আগামী বছরগুলোতে টিএফএল এ কি ধরনের কাজের সুযোগ আসছে, সেসম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরবেন টিএফএল এর রিক্রুটমেন্ট টীম। তারা যে কোন প্রশ্নের উত্তর দেবেন এবং আবেদন করার প্রক্রিয়া অবহিত করার পাশাপাশি টিএফএল এ কাজের ক্ষেত্রে নিজেদের অভিজ্ঞতাও তুলে ধরবেন।
এ প্রসঙ্গে নির্বাহী মেয়র জন বিগস বলেন, টিএফএল হচ্চেছ রাজধানী লন্ডনের সবচেয়ে আদর্শ নিয়োগকারী প্রতিষ্ঠান এবং তারা আগামী প্রজন্মের এপ্রেন্টিস বা কর্মীর খুঁজে টাওয়ার হ্যামলেটসে আসায় আমি খুবই আনন্দিত।
মেয়র বলেন, পূর্ব লন্ডনের অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ধরে রাখতে বারার বাসিন্দাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে সাহায্য করতে টিএফএল এর মতো অংশিদারদের সাথে কাজ করার মাধ্যমে ১০০০ এপ্রেন্টিসশীপ নিশ্চিত করার অঙ্গিকার আমি করেছিলাম।
কেউ যদি তার বর্তমান কেরিয়ার পরিবর্তন করতে চান, অথবা নতুন কর্মসংস্থানের সন্ধানে থাকেন, তাদেরকে এই সুযোগ নেয়ার জন্য মেয়র অনুরোধ জানান।
টিএফএল এর সবচেয়ে বেশি কর্মীদের স্টেশন, ট্রেন, ট্রাম, বাসে দেখা গেলেও দৃষ্টির আড়ালে আরো অসংখ্য মানুষ দিবারাত্রি ২৪ ঘন্টা কাজ করে যাচ্ছেন। চলতি বছরে টিএফএল যে সকল ক্ষেত্রে এপ্রেন্টিসশীপ বা প্রশিক্ষণাথী কর্মী নিয়োগ করতে আগ্রহী, তার মধ্যে রয়েছে ইঞ্জিনিয়ারিং, সিগনালিং, তথ্যপ্রযুক্তি, অর্থ বিভাগ, কেনাকাটা, পরিকল্পনা, কোয়ান্টিটি সার্ভেইং, টেক এন্ড ডাটা, সাইবার সিকিউরিটি, মানবসম্পদ বিভাগ, প্রজেক্ট ম্যানেজমেন্ট ইত্যাদি।
পছন্দের কোন ক্ষেত্রে নিয়োগ পাওয়ার ক্ষেত্রে আবেদনকারীদের পূর্ব অভিজ্ঞতার দরকার না থাকলেও ম্যাথস ও ইংলিশসহ ৫টি জিসিএসই থাকবে বলে নিয়োগকারীরা আশা করেন।
সফল আবেদনকারীরা লন্ডন লিভিং ওয়েইজ অনুযায়ি আয় করবেন এবং টিএফএল পেনশন স্কিমে ঢোকার সুযোগ পাবেন। এছাড়া কাজের সাথে সাথে যোগ্যতাও তারা অর্জন করবেন এবং বিনামূল্যে টিএফএল এর জোন ১ – ৬ এলাকায় যাতায়াত করার সুযোগ পাবেন।
কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকোনমিক গ্রোথ, কাউন্সিলর মতিন উজ-জামান বলেন, আমাদের বাসিন্দাদেরকে উঁচু মানের এপ্রেন্টিসশীপ প্রদানের যে অঙ্গিকার, তা পূরণে টিএফএল এর সাথে কাজ করতে পেরে আমরা খুবই সন্তুষ্ট। লন্ডনের সবচেয়ে বেশি তরুণ জনগোষ্টির বাস আমাদের এই বারায়। তাদেরকে নিজেদের পছন্দের ক্ষেত্রে কেরিয়ার গড়ে তোলার সুযোগ করে দিতে আমরা বদ্ধপরিকর। টিএফএল এর সাথে আমাদের পার্টনারশীপ এই লক্ষ্য পূরণে আমাদের সাহায্য করবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close