চিরনিদ্রায় শায়িত সৈয়দ আশরাফ

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে ময়মনসিংহে তার তৃতীয় ও শেষ নামাজে জানাজা সম্পন্ন হয়। জানাজার আগে তাকে গার্ড অব অনারের মধ্যদিয়ে সম্মান জানানো হয়। এছাড়াও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সৈয়দ আশরাফের দ্বিতীয় নামাজে জানাজায় লাখো লোকের ঢল নেমেছিল।

তার আগে রবিবার সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথমে সৈয়দ আশরাফকে গার্ড অব অনারের মাধ্যমে সম্মান জানানো হয়। এরপর সেখানে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর মরদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতির উপস্থিতিতে জানাজা সম্পন্ন হওয়ার পর প্রথমে রাষ্ট্রপতি মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। এরপর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শ্রদ্ধা নিবেদন শেষে সৈয়দ আশরাফের মরদেহ কিশোরগঞ্জের শোলাকিয়ায় রবিবার দুপুর ১টায় নিয়ে যাওয়া হলে ঈদগাহ মাঠে তাকে দ্বিতীয় বারের মতো গার্ড অব অনার দেয়া হয়। পরে সেখানে সৈয়দ আশরাফের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ঢল নেমেছিল লাখো মানুষের।

শোলাকিয়া থেকে হেলিকপ্টারে করে সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ ময়মনসিংহে নেয়া হয়। তৃতীয় জানাজার পর মরদেহ আবার ঢাকায় আনার পর বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button