কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন তাদের কার্যক্রমের মাধ্যমে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে : মেয়র লুৎফুর রহমান

Kulauraএস রহমান মামুন: যুক্তরাজ্যে বসবাসরত কুলাউড়ার কয়েক শতাধীক পরিবার, ব্যবসায়ী, পেশাজীবি ও প্রবাসী ছাত্রদের উপস্থিতিতে গত ১ ডিসেম্বর রোববার পূর্ব লন্ডনের ব্রার্ডি আর্ট সেন্টারে অনুষ্ঠিত হয় যুক্তরাজ্যস্থ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের নতুন কমিটির অভিষেক ও সাস্কৃতিক অনুষ্ঠান।
আবেগ উচ্ছাস আর স্মৃতির রোমাঞ্ছনায় সবাই হারিয়ে যায় সেই ফেলে আসা কুলাউড়ায়। এ যেন এক মিলন মেলায় পরিণত হয় পূর্ব লন্ডনের ব্রার্ডি আর্ট সেন্টার। আগতরা একে অন্যের সাথে মিশেন প্রাণের বন্ধনে। সৌহার্দ্য ও সহচর্য্যে তা যেন রূপ নিয়েছিল মহা উৎসবের।
সংগঠনের সভাপতি আতিকুর রহমান জুনেলের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক সাহেদ উদ্দিন চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খানের যৌথ পরিচালনায় এবং রোমান আহমদ এর কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটের নির্বাহী মেয়র লুৎফুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইজলিংটনের সাবেক মেয়র জিলানী চৌধুরী, চ্যানেল আই’র ডাইরেক্টর রেজা অয়াহমদ ফয়সল, ভেকটন কমিউনিটি ফোরামের লীড মেম্বার কাউন্সিলর আয়েশা চৌধুরী, প্রবীন কাউন্সিলর আব্দুল আসাদ, কমিউনিটি ও নাট্য ব্যক্তিত্ব আবু হেলাল, কাউন্সিলর গোলাম রাব্বানী, কাউন্সিলর আমিনুর খান, কাউন্সিলর মাইহুম মিয়া, কুলাউড়ার প্রবীণ ব্যক্তিত্ব সিতাব চৌধুরী, ক্যাটারার্স এসোসিয়েশন এর সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহানুর খান, স্বভাব কবি গোলাম কবীর, প্রবীণ মহিলা সংগঠক মেহের নিগার চৌধুরী, সৈয়দা নাজনীন সুলতানা শিখা, মোন কোরেশী, সফটওয়্যার ইঞ্জিনিয়ার নাঈম চৌধুরী, সাপ্তাহিক বাংলা সংলাপের ডাইরেক্টর জাকির হোসেন, সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ পত্রিকার সাবেক নির্বাহী সম্পাদক মোস্তাক আহমেদ অপু, বিশিষ্ট ব্যবসায়ী এনাম আলী, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রেজাউল হায়দার রাজু, সাবেক সভাপতি শরীফুজ্জামান চৌধুরী তপন, সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম খান শাহীন, সাবেক সহ সভাপতি আব্দুর রহমান, সহ সভাপতি সজিবুর রহমান, সহ সভাপতি ইমতিয়াজ আহমেদ রানা, সহ সভাপতি আকমল হোসেন জুয়েল, জিল্লুর রহমান রওশন, সাবেক সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, খালেকুজ্জামান মামুন, আজাদুর রহমান আজাদ, অর্থ সম্পাদক সাইফুর রহমান রবিন, সহ সাধারণ সম্পাদক খন্দকার আব্দুল করীম নিপু, সেলিম আহমেদ, সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান খান সুয়েব, সৈয়দ মুহিবুল ইসলাম রিপন, তাজুল ইসলাম, সাইফুল ইসলাম খান, দপ্তর সম্পাদক আব্দুল মোমিত মোক্তার, সহ-অর্থ সম্পাদক অলিউর রহমান চৌধুরী ফাহিম, বদরুল হক তুহিন, ক্রীড়া সম্পাদক এবাদুর রহমান এবাদ, ওয়েলফেয়ার সম্পাদক মহিতুর রহমান চৌধুরী, সাহিত্য সম্পাদক আবু তাহের আহাদ, সহ-সাংগঠনিক সম্পাদক কামরান আহমেদ, মাওলানা আব্দুল জলিল, তৌহিদুল আরেফিন রুহেল, বেলাল আহমেদ, তানিম আহমেদ, জগলু আহমেদ।
সভায় আরও উপস্থিত ছিলেন মো: ফয়জুম্মান ফজল, কমরউদ্দিন জামাল, জগলুর রহমান, ইউনুস মিয়া, ছদরুল হক হারুন, কেফায়েত হোসেন খাঁন,  আবু কাহের সুমন, আব্দুস সহিদ, জান্নাত চৌধুরী, মোহাম্মদ শাহজান খান, ফরিদ আহমদ, আব্দুল মুকিত, আব্দুল বাকি চৌধুরী, নোমান আহমদ, সাইফুল ইসলাম, এডভোকেট মনি সিং।
সভায় প্রধান অতিথি টাওয়ার হ্যামলেটের নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন কুলাউড়া একটি ঐতিহ্যবাহী এলাকা। এই এলাকা অনেক গুণিজনের জন্ম দিয়েছে, আর কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন তাদের কার্যক্রমের মাধ্যমে যে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে তা আমাকে অবিভুত করেছে। তিনি আরও বলেন কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সকল প্রকার সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
ইজলিংটনের সাবেক মেয়র জিলানী চৌধুরী বলেন, যদিও উনার বাড়ী মৌলভীবাজার থানাতে তারপরও উনি সাংস্কৃতিক ও বিভিন্ন কার্যক্রমে আত্মার সাথে বন্ধনে ছিলেন কুলাউড়া বাসীর সাথে। সুদূর যুক্তরাজ্যেও কুলাউড়াবাসীর সার্বিক কল্যাণের স্বার্থে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
সভা শেষে রওশনারা মনি, জিএইচ রাসেল, কল্পনা হামজা, সঞ্জয় দেবের মন মাতানো গানের মাধ্যমে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং অলিউর রহমান চৌধুরী ও ফাহিম তৌহিদুল আরফিন রুহেলের তত্বাবধানে একটি আকর্ষনীয় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button