তারেক রহমান নির্দোষ : সারাদেশে আনন্দ মিছিল

Anondoবিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান নির্দোষ প্রমাণিত হওয়ায় সারাদেশে আনন্দ মিছিল করেছে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য জানা গেছে।
জাবি : অর্থ পাচার মামলায় নির্দোষ প্রমাণিত হওয়ায় তারেক রহমানকে অভিনন্দন জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম (এনটিএফ)। তারা বলেন, দেশবাসীর মত আমরাও মনে করি, তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলায় সরকারের নগ্ন হস্তক্ষেপের ফলে তাঁকে সম্পূর্ণ অন্যায়ভাবে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হলেও বিজ্ঞ আদালত তাকে বেকসুর খালাস দিয়েছেন।
তারা আরো বলেন, তারেক রহমানের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করে আগামী জাতীয় নির্বাচন থেকে বিরোধী দলকে বিরত রাখার সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ হিসেবেই তার বিরুদ্ধে অনেকগুলো মিথ্যা মামলা সাজানো হয়েছিল। বিচার বিভাগের উপর সরকারের অন্যায় হস্তক্ষেপ থাকা সত্বেও রায়ের মাধ্যমে এ সত্যই প্রতিষ্ঠিত হয়েছে যে, তার বিরুদ্ধে দায়েরকৃত প্রতিটি মামলাই মিথ্যা, বনোয়াট, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ও হয়রানি মূলক। তাঁর বিরুদ্ধে দায়েরকৃত অবশিষ্ট মিথ্যা মামলাগুলোও প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন তারা। বিবৃতি দিয়েছেন ফোরামের অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, অধ্যাপক মো. এনামুল হক খান, অধ্যাপক শাহাবুদ্দিন কবীর চৌধুরীসহ ৮৮ জন শিক্ষক।
সিলেট : অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান তারেক রহমান নিরপরাধ প্রমাণিত হওয়ায়  সিলেট নগরীতে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে নগরীতে আনন্দ মিছিল বের করে সিলেট জেলা ও মহানগর বিএনপি।
মিছিলটি নগরীর কোর্ট পয়েন্টে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
এসময় মিছিলে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সভাপতি এম এ হক, সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, বিএনপির কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকি, মহাগর বিএনপির সহ সভপতি নাসিম হুসাইন, বদরুজ্জামান সেলিম প্রমুখ।
এদিকে, অপর একটি আনন্দ মিছিল বের করে ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিযদ ও স্বেচ্ছাসেবকদল সিলেট জেলা ও মহানগর শাখা। এছাড়াও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে যুবদল, ছাত্রদল নগরীতে মিছিল বের করে ।
অপরদিকে নগরীর চৌহাট্টায় আল্লাহর দরবারে শুকরিয়া আদায় ও আনন্দে মুক্তিযোদ্ধা দল সিলেট মহানগরের আহ্বায়ক সালেহ আহমদ খসরু নানা শ্রেণী-পেশার মানুষকে মিষ্টিমুখ করিয়েছেন।
রাজশাহী : তারেক রহমান খালাস পাওয়ায় রাজশাহীতে আনন্দ মিছিল করেছে বিএনপি। দুপুরে মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট থেকে মহানগর বিএনপি মিছিলটি বের করে। মিছিলটি বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মিষ্টি বিতরণ ও সোনাদীঘি মোড়ে গিয়ে শুকরিয়া জানিয়ে দোয়া পরিচালনা করা হয়। আনন্দ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির যুগ্মমহাসচিব ও মহানগর সভাপতি মিজানুর রহমান মিনু।
মিছিলে বিএনপির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট র্শফিকুল হক মিলন, বোয়ালিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শাফিক, মহানগর যুবদল যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল আলম মিলু, ছাত্রদল সভাপতি মাহাফুজুর রহমান রিটন, স্বেচ্ছাসেবক দল যুগ্ম আহ্বায়ক মোজাদ্দেদ জামানি সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।
বগুড়া : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের রায় ঘোষনার পর পরই বগুড়ার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। বেলা সাড়ে ১২টায় জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামের নেতৃত্বে আনন্দ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।
রায় ঘোষণার আগে বেলা ১১টার দিকে সদর উপজেলা বিএনপির সভাপতি এইচএস মাফতুন আহমেদ খান রুবেলের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা বগুড়া-রংপুর মহাসড়কে মাটিডালি বিমান মোড়ে মহাসড়ক অবরোধ করে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এ সময় সেখানে একটি বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। একই সময়ে মহাসড়কের বাঘোপাড়ায় একটি বাসে আগুন দেয়া হয়।
দ্বিতীয় বাইপাস মহাসড়কের সাবগ্রাম এলাকায় অবরোধ করে বিএনপির নেতাকর্মীরা। রায় ঘোষাণায় তারেক রহমানকে খালাস দেয়ার পর মহাসড়ক অবরোধ তুলে নেয়া হয় এবং যেখানে অবরোধ করা হয়েছিল সেখানেও আনন্দ মিছিল বের করা হয়। জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম জানান সরকার অন্যায় ভাবে তারেক রহমানকে সাজা দিলে বগুড়ায় কঠোর কর্মসূচী দেয়া হতো। সকাল থেকেই শহরের বিভিন্ন স্থানে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়।
ময়মনসিংহ: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান খালাস পাওয়ায় ময়মনসিংহে আনন্দ মিছিল করেছে ছাত্রদল। দুপুরে শহরের দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দের নেতৃত্বে মিছিল বের করে ছাত্রদলের সাধারণ সম্পাদক গ্রুপের সমর্থকরা।
মিছিলে উপস্থিত ছিলেন বিএনপি নেতা রতন আকন্দ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজাউদ্দৌল্লাহ সুজা, যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি শাহ মো. শাহাবুল আলম, জেলা তাতীঁ দলের যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন, যুবদল নেতা সাইফুল ইসলাম বাদল, জগলুল হায়দার, ছাত্রদল নেতা জিএস মিন্টু, জিএস মাহাবুব প্রমুখ।
এর আগে একই ইস্যুতে শহরস্থ বিএনপি কার্যালয় থেকে মিছিল বের করে জেলা ছাত্রদল সভাপতি গ্রুপের সমর্থকরা। জেলা বিএনপির সভাপতি একেএম মোশারফ হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ফয়সাল, সাংগঠনিক সম্পাদক জোবায়ের হোসেন শাকিল প্রমুখ।
চাঁদপুর : ‘এই মাত্র খবর এলো, সত্যের জয় হলো’ এই স্লোগান ধরে চাঁদপুরে আনন্দ মিছিল করেছে যুবদল ও ছাত্রদল নেতাকর্মীরা। রায়ের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই জেলা বিএনপি কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের চিত্রলেখা মোড়ে এসে শেষ হয়। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে চাঁদপুর শহর। এ সময় সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ দেখা গেছে।
মিছিলে উপস্থিত ছিলেন জেলা যুবদল সভাপতি শাহজালাল মিশন, সেক্রেটারি আফজাল হোসেন, ছাত্রদল সাংগঠনিক ফয়সাল আহমেদ বাহার, যুবদল নেতা আক্তার হোসেন সাগরসহ জেলা ছাত্রদল, যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এছাড়া চাঁদপুরের বিভিন্ন স্থানে তাৎক্ষণিক আনন্দ মিছিল করার খবর পাওয়া গেছে।
দিনাজপুর : বিএনপির দলীয় কার্যালয় থেকে একটি আনন্দ মিছিল বের হয়।  জেলা বিএনপির সাধারণ সম্পাদক মুকুর চৌধুরীরর নেতৃত্বে আনন্দ মিছিলটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ মিছিলে জেলা বিএনপি ছাড়াও অংগ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। আনন্দ মিছিল শেষে মিষ্টি বিতরণ করা হয়।
ঝালকাঠি : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে অর্থ পাচার মামলা থেকে খালাস দেওয়ায় ঝালকাঠিতে আনন্দ মিছিল করেছে ছাত্রদল ও বিএনপি সমর্থিত আইনজীবীরা। দুপুরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তন থেকে মিছিলটি বের হয়ে আদালত চত্ত্বর ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।
মিছিল শেষে নেতা-কর্মীরা একে অপরকে মিষ্টি মুখ করান। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান বাপ্পি, আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, জেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক এনামুল হক সাজু ও মিজানুর রহমান মুবিন। এ সময় নেতা-কর্মীরা তারেক রহমানের নামে দায়ের করা সকল মামলা প্রত্যাহারের দাবি জানান।
এছাড়াও তারেক রহমানকে খালাস দেওয়ায় ঝালকাঠিতে তারেক পরিষদের উদ্দ্যোগে ঝালকাঠি শহরের বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে। মিষ্টি বিতরণ কালে উপস্থিত ছিলেন তারেক পরিষদের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক খালেদুর রহমান জেকি, সিনিয়র যুগ্ম আহবায়ক আ. আলিম, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আনিচুর রহমান খান, শহর ছাত্রদল নেতা শাহরিয়ার খান সোহেল, সৈয়দ আলী হাসান সহ অংগ সংগঠনের নেতা-কর্মীরা।
মুন্সীগঞ্জ : তারেক রহমান অর্থ পাচার মামলায় নিরপরাধ প্রমাণিত হওয়ায় মুন্সীগঞ্জে বিএনপি আনন্দ মিছিল করেছে। জেলার টঙ্গীবাড়ি উপজেলা বিএনপির সভাপতি খান মনিরুল মনি পল্টন ও সাধারণ সম্পাদক আমির হোসেন দোলনের নেতৃত্বে আব্দুল্লাহপুর ও বেতকা এলাকায় আনন্দ মিছিল হয়েছে।
এদিকে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবকে গ্রেফতারের প্রতিবাদে জেলা ছাত্রদল মিছিল বের করে। পরে প্রতিবাদ সমাবেশ শেষে শ্রীপল্লী এলাকার প্রধান সড়কে ২টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে শহরের দলীয় কার্যালয় থেকে শহর বিএনপির সভাপতি একেএম ইরাদত মানুর নেতৃত্বে আনন্দ মিছিল ও খালইস্ট এলাকা থেকে জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদ রানার নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। পরে মিছিল দু’টি একত্রিত হয়ে শহর প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয় চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সেখানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-জেলা বিএনপির দপ্তর সম্পাদক আব্দুল আজিম স্বপন, শহর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, যুগ্ন-সম্পাদক ভিপি শাহীন, জেলা যুবদলের সহ-সভাপতি মোখলেছুর রহমান বকুল, জেলা জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্মের সদস্য সচিব সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল, শহর যুবদলের সভাপতি এনামুল হক, সিনিয়র সহ-সভাপতি মো. মাসুদ রানা, সাধারণ সম্পাদক বুরজাহান ঢালী, যুগ্ন-সম্পাদক হিরণ, সাংগঠনিক সম্পাদক আসলাম আহাম্মেদ, বিএনপি নেতা ইব্রাহিম পারভেজ হীরা, শহর শ্রমিক দলের সভাপতি নাসিরউদ্দিন, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিন, শহর ছাত্রদলের সভাপতি আরিফ আহাম্মেদ, সাধারণ সম্পাদক আল-আমিন প্রমুখ।
নীলফামারী : মানি লন্ডারিং মামলায় তারেক রহমান বেকসুর খালাশ পাওয়ায় নীলফামারীতে আনন্দ মিছিল করেছে পৌর ছাত্রদল। দুপুরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আনন্দ মিছিলটি পৌর বাজারস্থ দলীয় কার্যালয়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের আহবায়ক মোর্শেদ আযম, সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুস সালাম বাবলা, পৌর ছাত্রদলের সভাপতি মারুফ পারভেজ প্রিন্স, সাধারণ সম্পাদক আরমান আলী, সদর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আল নোমান পারভেজ কল্লোল ও পৌর যুবদলের সহ সাধারণ সম্পাদক নুর আলম প্রমুখ।
সিরাজগঞ্জ : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান অভিযোগ থেকে খালাশ পাওয়ায় সিরাজগঞ্জের বিভিন্ন জায়গায় মিলাদ, দোয়া, মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে বিএনপি এবং অঙ্গ সংগঠন। রায় ঘোষণাকে কেন্দ্র করে সরকারি অফিস-আদালতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয় এবং জেলা বিএনপির অফিসের আশপাশ এলাকাসহ শহরের মোড়ে মোড়ে পুলিশ মোতায়ন করা হয়। শনিবার রাতে পুলিশ শহরের বিভিন্ন মহল্লা অভিযান চালিয়ে পৌর ছাত্রদলের আহবায়ক টিএম মনারুল ইসলাম আন্নাসহ তিন জন এবং বেলকুচিতে বিএনপির আরো তিন কর্মীকে গ্রেফতার করে।
রবিবার রায় ঘোষণার সাথে সাথে শহরের ঢাকা রোড এলাকায় বিএনপির একটি আনন্দ মিছিল করলে পুলিশ ধাওয়া করে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক নুর আলম ডাক্কু ও ছাত্রদলের স্থানীয় নেতা আব্দুল হান্নান ওরফে ছোট বাবুকে গ্রেফতার করে।
এদিকে, তারেক রহমান খালাশ পাওয়ায় বাদ যোহর ইবিরোডস্থ পাঁচরাস্তা মসজিদ, ইসলামিয়া সরকারি কলেজ মসজিদ, হোসেনপুর মসজিদসহ শহরের বিভিন্ন মসজিদে শোকরানা আদায় করে বিশেষ মোনাজাত করা হয়। বেলকুচিতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমের নেতৃত্বে মিলাদ মাহফিল ও মিষ্টি বিতরণ করেছে উপজেলা বিএনপি। উপজেলার তামাই বাজার মাদ্রাসা মাঠে তাৎক্ষণিক ভাবে মিলাদ মাহফিল এবং মিষ্টি বিতরণ করা হয়। এ সময় বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
বাগেরহাট : বাগেরহাট জেলা আইনজীবি ফোরামের উদ্যেগে আনন্দ মিছিল ও মিষ্টি বিতারণ করা হয়েছে। রায় প্রকাশের সাথে সাথে আদালত চত্তরে এ আনন্দ মিছিল বের করে। এ সময় উপস্থিত শত শত বিচার প্রার্থীরাও মিছিলে অংশ গ্রহণ করে। মিছিল শেষে আদালতের প্রধান ফটকে আইনজীবি ঐক্য পরিষদের জেলা সভাপতি এ্যাডভোকেট শেখ ওয়াহিদুজ্জামান দিপুর সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তৃতা করেন, আইনজীবি পরিষদের সভাপতি ্‌এ্যাডভোকেট হাওলাদার এ মান্নান, আইনজীবি ঐক্য পরিষদের নেতা জেলা জামাতের সেক্রেটারি জেনারেল এ্যাডভোকেট শেখ আব্দুল ওয়াদুদ, সদর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ নাসির আহম্মেদ মালেক, এ্যাডভোকেট আসাদুজ্জামান, এ্যাডভোকেট মোশারেফ হোসেন মন্টু, এ্যাডভোকেট কাজী নজির আহম্মেদ মানি, এ্যাডভোকেট এস এম জিন্না, এ্যাডভোকেট মাহাবুব মোরশেদ লালন, এ্যাডভোকেট এসকেন্দার হোসেন, আবুল কালাম আজাদ বুলু, এ্যাডভোকেট শহিদুল ইসলাম, এ্যাডভোকেট মেহেরুন নেছা, এ্যাডভোকেট হেনারা বেগম, এ্যাডভোকেট লুনাসিদ্দিকি। তারা অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকরের অধীনে নির্বাচন দাবি করেন। বাগেরহাট জেলাসহ সারাদেশে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।
চুয়াডাঙ্গা : তারেক রহমান খালাস পাওয়ার খবর শোনার পর চুয়াডাঙ্গায় আনন্দ মিছিল করেছে জেলা ছাত্রদল। বিকাল ৫টায় চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক শাজাহান খানের নেতৃত্বে আনন্দ মিছিলটি শহরের কোর্ট এলাকা থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় এসে শেষ হয়। আনন্দ মিছিল শেষে সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক তানভীর আহম্মেদ রাজিব।
রাজবাড়ী : মানি লন্ডারিং মামলায় তারেক রহমান বেকসুর খালাস পাওয়ায় রাজবাড়ীতে আনন্দ মিছিল করেছে নেতাকর্মীরা। রবিবার বিকাল ৫টায় দলীয় কার্যালয় থেকে রাজবাড়ী জেলা তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদ ও তারেক পরিষদ এই আনন্দ মিছিল বের করে।
পরে শহরের রেলগেটস্থ শহীদ স্মৃতিফলক চত্বরে বক্তব্য দেন, তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদের জেলা আহবায়ক অধ্যাপক চৌধুরী আহসানূল করিম হিটু, সদস্য সচিব রইচউদ্দিন বাবু, সদর থানা কমিটির আহবায়ক শেখ জিয়াউর রহমান টুটুল, পৌর কমিটির আহবায়ক আব্দুল্লা আল মামুন সম্রাট, তারেক রহমান পরিষদের জেলা আহবায়ক মোয়াজ্জেম হোসেন স্বপন প্রমুখ।
গফরগাঁও (ময়মনসিংহ) : ময়মনসিংহের গফরগাঁওয়ে রবিবার দুপুরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে স্থানীয় বিএনপি। দুপুরে পৌর যুবদল সভাপতি সাইফুল ইসলাম রিপনের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিল শেষে পৌর এলাকার শিবগঞ্জ রোডস্থ বিএনপি কার্যালয় প্রাঙ্গনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে যুবদল সভাপতি সাইফুল ইসলাম রিপনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায় হাবিবুর রহমান খোকন, আ. রাজ্জাক, আসাদুল, জসিম, আলআমিন, আলমগীর প্রমুখ। পরে পৌর যুবদলের নেতৃবৃন্দ উপস্থিত নেতা-কর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করেন।
সরিষাবাড়ী (জামালপুর) : জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেছে। বিএনপি সমর্থকরা আনন্দে উদ্বেলিত হয়ে একে অপবকে মিষ্টি মুখ করায়। বিকালে উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত আনন্দ মিছিলে নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম। পরে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে শেষ হয়।
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) : দুপুরে ভোলাহাটে বিএনপি’র এক অংশ ভোলাহাট উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ইয়াজদানী জর্জের নেতৃত্বে উপজেলার ১ নম্বর ভোলাহাট ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি আনন্দ মিছিল বের করেন। তারা এ সময় মিষ্টি বিতরণ করেন।  এতে দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী সর্মথকেরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button