সোশ্যাল মিডিয়া কাঁপাচ্ছে পাকিস্তানের মহিলা বাহিনীর সেলফি

পাকিস্তান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে শেয়ার করা কিছু ছবি নিয়ে মাতামাতি চলছে নেট দুনিয়ায়। বেশ জনপ্রিয়তা পেয়েছে ছবিগুলো। পেছনে দাউদাউ করে আগুন জ্বলছে। বেরিয়ে আসছে কালো ধোঁয়া। খানিকটা দূরে সেলফি-স্টিক হাতে দাঁড়িয়ে সেলফি তুলছেন মাথায় হিজাব, গায়ে খাকি উর্দি পরা এক দল মহিলা। কোনও ছবিতে আবার দেখা যাচ্ছে, রাইফেল হাতে আগুনের সামনে দাঁড়িয়ে আছেন এক মহিলা উর্দিধারী। কোনওটায় ঝাঁ চকচকে রোদচশমা পরে একাই সেলফি তুলছেন এক মহিলা। ছবিগুলো অসংখ্যবার শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

সেলফিগুলো আসলে তুলেছেন পাকিস্তান ‘অ্যান্টি নারকোটিকস ফোর্স’ (এএনএফ)-এর মহিলা অফিসাররা। সম্প্রতি পেশোয়ারে বাজেয়াপ্ত হওয়া প্রায় ৪০০ কেজি অবৈধ মাদক পুড়িয়ে ফেলে এএনএফ। সেই মাদক পোড়ানোর সময়ই ছবিগুলি তুলেছেন এএনএফ বাহিনীর মহিলা সদস্যেরা। পরে সেগুলিই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। অজস্র প্রশংসাসূচক মন্তব্যে করা হয়েছে ছবিগুলো নিয়ে। একজন লিখেছেন, ‘এর থেকেই বোঝা যায় পাক মহিলারা এখন আর পর্দার আড়ালে নেই। তাঁদের কতটা ক্ষমতায়ন হয়েছে।’

একটি বিবৃতিতে এএনএফের ডিজি মুসারত নওয়াজ মালিক জানিয়েছেন, পাক যুব সমাজকে নেশামুক্ত করার উদ্দেশ্যেই কয়েক সপ্তাহ ধরে মাদক বিরোধী অভিযান চালায় তার বাহিনী। উদ্ধার হওয়া মাদক পরে প্রথামতো পুড়িয়ে ফেলা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close