ডেইলী মাইলের ক্যাম্পেইন

টাওয়ার হ্যামলেটসে অলিম্পিক বিজয়ী এথলেট মো ফারাহ

শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় নিবেদিত সংগঠন ডেইলী মাইলের কার্যক্রমকে সমর্থন জানাতে টাওয়ার হ্যামলেটসে এসেছিলেন অলিম্পিক বিজয়ী এথলেট মো ফারাহ।

তার সাথে আরো যোগ দিয়েছিলেন মেয়র অব লন্ডন সাদিক খান এবং টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস।

১৫ অক্টোবর, সোমবার টাওয়ার হ্যামলেটসের কিউবিট টাউন প্রাইমারী স্কুলে ডেইলী মাইলের এক ক্যাম্পেইন অনুষ্ঠানে তারা যোগ দেন।

উল্লেখ্য যে, ডেইলী মাইল স্কুল শিক্ষার্থীদের সুস্বাস্থ্যের জন্য ক্যাম্পেইন চালিয়ে থাকে। তারা শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উন্নতীর জন্য বিভিন্ন গাইড লাইন প্রদানের পাশাপাশি স্কুলে স্কুলে গিয়ে ক্যাম্পেইন পরিচালনা করে।

শিশু স্বাস্থ্য তথা অবিসিটি রেংকিংয়ে ইংল্যান্ডের ১০টি খারাপ বারার মধ্যে ৭টিই রাজধানী লন্ডনের।

কিউবিট টাউন স্কুলে তাদের ক্যাম্পেইনে যোগ দেয়ার পর মো ফারাহ তার প্রতিক্রিয়ায় বলেন, আমি নিজেই একজন পিতা, তাই এর গুরত্বটা বুঝি। আমি আমার সন্তানদের সবসময় স্বাস্থ্যকর খাবার খেতে উّৎসাহিত করি। লন্ডনের প্রত্যেকটি স্কুল ডেইলী মাইলের ক্যাস্পইনে সাইন করবে বলে আমি আশাবাদী। এটি একটি চমৎকার উদ্যোগ।

নির্বাহী মেয়র জন বিগস তার প্রতিক্রিয়ায় বলেন, আমি গর্বিত যে লন্ডনের মধ্যে টাওয়ার হ্যামলেটসের সবচাইতে বেশী স্কুল ডেইলী মাইলের ক্যাম্পেইনে স্বাক্ষর করেছে। তবে এব্যাপারে আমাদেরকে আরো কাজ করতে হবে। বিশেষ করে প্যারেন্টস, স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান এবং অন্যান্য পার্টনারদের নিয়ে আমাদেরকে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

লন্ডন ম্যারাথনের ইভেন্ট ডাইরেক্টর হিউ ব্রাসার তার প্রতিক্রিয়ায় বলেন, অবিসিটি ব্রিটেনের একটি জাতীয় সমস্যা। প্রতিদিন মাত্র ১৫ মিনিটের ব্যায়াম এই অবস্থার উন্নতী ঘটাতে পারে। এই ক্যাম্পেইনে টাওয়ার হ্যামলেটস হচ্ছে অন্যান্য বারার জন্য অনুকরনীয়। স্কুলগুলোকে এই কাম্পেইনে যোগ দিতে মো ফারাহর মতো আর ভালো এ্যাম্বেসেডর হতে পারেন না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button