হাউজহোল্ড ইনকোয়ারি ফরম ফেরত পাঠাতে বাসিন্দাদের প্রতি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের আহ্বান

হাউজহোল্ড ইনকোয়ারি ফরম (এইচইএফ) পূরণ করে পাঠানোর জন্য টাওয়ার হ্যামলেটস’ বারার বাসিন্দাদের প্রতি চূড়ান্ত আহ্বান জানানো হয়েছে। বর্তমানে কাউন্সিল নিযুক্ত ক্যানভেসারগণ দরোজায় দরোজায় গিয়ে নক করে এই ফরম সংগ্রহের কাজ করছেন। প্রতিটি ঘরের তথ্যাদি পরিবর্তন হোক বা না হোক বাসিন্দারা অনলাইনে, কিংবা টেলিফোনে, বা টেক্সট ম্যাসেজের মাধ্যমে এইচইএফ ফরম সম্পর্কে অবহিত করতে সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এরি মধ্যে ৬০ হাজার ৩৬২ টি ফরম ফেরত পেয়েছে। তারপরও কাউন্সিল ৭৪ হাজার ৩২২টি প্রোপার্টি থেকে ফরম ফেরত পাবে বলে অপেক্ষায় আছে। এই ফরম পূরণ করা আইনী বাধ্যকতা রয়েছে এবং তা না করলে ১০০০ পাউন্ড পর্যন্ত জরিমানা হতে পারে। ইলেক্টোরাল রেজিস্টারকে হাল নাগাদ রাখতে এই তথ্যাদি দরকার। বাসিন্দারা ভোট দেয়ার জন্য উপযুক্ত কি না, ক্রেডিট চেকিংয়ের ক্ষেত্রে ক্রেডিট রেফারেন্স এজেন্সিগুলো পাবে সঠিক তথ্য, কোর্ট অব জুরি সার্ভিসের জন্য নোটিশ পাঠানো ইত্যাদি ক্ষেত্রে হাল নাগাদকৃত তালিকা কাজে লাগে।

কাউন্সিলের চীফ এক্সিকিউটিভ এবং রিটার্নীং অফিসার ফর টাওয়ার হ্যামলেটস, মি: উইল টাকলি বলেন, বাসিন্দারা যাতে তাদের ভোটাধিকার না হারান, তা নিশ্চিত করতে আমাদের তথ্য ভান্ডারকে হাল নাগাদ কারার লক্ষ্যে বারার প্রতিটি ঠিকানা বা হাউজহোল্ডের কাছ থেকে এ ব্যাপারে দ্রুত সাড়া আমরা প্রত্যাশা করছি। এই ফরম পূরণ ও ফেরত পাঠাে ত মাত্র কয়েক মিনিট সময় দরকার। তাই, যারা এখনো সাড়া দেননি, তারা দ্রুত সাড়া দেবেন বলে আমরা আশা করছি।

এ ব্যাপারে কোন তথ্য জানতে চাইলে ০২০ ৭৩৬৪ ০৮৭২ নাম্বারে ফোন করে অথবা voting.enquiries@towerhamlets.gov.uk এই ইমেলে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button