সরকার দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে : মাওলানা আহমাদুল্লাহ আশরাফ

খেলাফত আন্দোলনের আমীর ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ বলেছেন, সরকার দিন দিন দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। নিবন্ধিত দলসমূহের মিছিল-মিটিং করতে না দিয়ে সরকার অগণতান্ত্রিক আচরণ করেছে। দৈনিক আমার দেশ, দিগন্ত ও ইসলামিক টিভি বন্ধ করে মত প্রকাশের স্বাধীনতাকে হরণ করেছে। হেফাজত নেতা মুফতী ওয়াক্কাস, সাহসী সম্পাদক মাহমুদুর রহমান ও অধিকার সেক্রেটারি আদিলুর রহমানসহ অসংখ্য নেতা-কর্মীকে জেল-জুলুম ও নির্যাতনের মাধ্যমে বাকশাল ও ফ্যাসিবাদের পরিচয় দিয়েছে। এই অগণতান্ত্রিক ও অমানবিক স্বৈরাচার সরকারের ক্ষমতায় থাকার অধিকার নাই। জাতি আজ গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত। সরকার ক্ষমতার জোরে দেশের নাগরিকদের মতামতকে উপেক্ষা করে স্বৈরতন্ত্র চালু করেছে। অবস্থাদৃষ্টে মনে হয় দেশটা প্রধানমন্ত্রীর পৈতৃক সম্পত্তি। এই অবস্থা চলতে দেয়া যায় না। জনগণের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর কামরাঙ্গীরচরে জামিয়া নূরীয়ায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এতে উপস্থিত ছিলেন- দলের মহাসচিব ও হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা আবু জাফর কাসেমী, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা ফখরুল ইসলাম প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দীন।
মাওলানা আশরাফ আরো বলেন, সরকার আলেম-ওলামাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক জঙ্গি নাটক সাজিয়ে ওলামায়ে কেরামকে গ্রেফতার ও হয়রানি করছে। সরকারের জন্য এর পরিণাম শুভ হবে না।
জেল-জুলুম, মামলা-নির্যাতনের ভয় দেখিয়ে ওলামায়ে কেরামের আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। মহানবী হযরত মুহাম্মদ (স.)-এর বিরুদ্ধে কটূক্তিকারী নাস্তিক ব্লগারদের বিচার ও দেশ-ধর্মের স্বার্থে ১৩ দফা দাবিতে আন্দোলন করায় হাজার হাজার ওলামায়ে কেরাম ও হেফাজত নেতাদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে শাপলা চত্বর গণহত্যার বিচার করতে হবে। সারা দেশের ইসলামী নেতৃবৃন্দ, আলেম-ওলামা ও মাদরাসার ছাত্র-শিক্ষকদের হয়রানি বন্ধ করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button