সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হয়তো এটাই আপনাদের সাথে আমার শেষ দেখা

নির্বাচনের ব্যাপারে কোনো পরামর্শ নয় বরং উৎসাহ পেয়েছি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হয়তো এটাই আপনাদের সাথে আমার শেষ দেখা। আগামী নির্বাচনে জনগন যদি আমাকে ভোট দেয় তাহলে ক্ষমতায় আসবো অন্যথায় ক্ষমতায় আসতে পারবো না।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বুধবার বিকেল ৪টায় শুরু হওয়া সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নির্বাচনকালীন সরকারের কোন কাঠামো বা পরিধি এখনো ঠিক করা হয়নি বলেও জানান শেখ হাসিনা। তিনি বলেন, আমরা আমাদের দল ও জোট নেতাদের সঙ্গে এ নিয়ে আলাপ-আলোচনা করছি। আরো আলোচনার বিষয় আছে। বিশ্বের অন্যান্য রাষ্ট্র নায়কদের কাছেও এ বিষয়ে পরামর্শ নিয়েছি। এ বিষয়ে আরো আলাপ-আলোচনার বিষয় রয়েছে। সকলের পরামর্শের আলোকেই সিদ্ধান্ত নেয়া হবে।

নির্বাচন নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনের ব্যাপারে কোনো পরামর্শ নয় বরং উৎসাহ পেয়েছি। আগামী নির্বাচন নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে কোনো কথা হয়নি। তিনি বলেন, দেশে অনেকে আছেন যারা ষড়যন্ত্র করেই যাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়নের স্বার্থে আমার টার্গেট ছিল টানা দুই বার ক্ষমতায় থাকা। আমার সেই ইচ্ছা পূরণ হয়েছে। এখন ক্ষমতায় না থাকলেও আমার কোন অসুবিধা নেই।

ডিজিটাল নিরাপত্তা আইন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, যারা মিথ্যা সংবাদ পরিবেশন করবেন না তাদের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছুই নেই।

শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদানের লক্ষ্যে গত ২১ সেপ্টেম্বর নিউইয়র্কে যান। ১ অক্টোবর সকালে শেখ হাসিনা দেশে ফেরেন। সফরের বিষয়ে বিস্তারিত তুলে ধরতে তিনি সংবাদ সম্মেলনে আসেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button