ওয়াটনি মার্কেটে ইয়ং ওয়ার্কপাথের অফিস উদ্বোধন করলেন মেয়র জন বিগস

তরুণদের জন্য টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কর্মসংস্থান প্রকল্প ইয়ং ওয়ার্কপাথ এর অফিস উদ্বোধন করা হয়েছে। ২১ সেপ্টেম্বর শুক্রবার শ্যাডওয়েলের ওয়াটনি মার্কেটে আনুষ্টানিকভাবে এই অফিসের উদ্বোধন করেন নির্বাহী মেয়র জন বিগস।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রউথ কাউন্সিলার মতিন উজ্জামান, কেবিনেট মেম্বার ফর চিলন্ড্রেন, স্কুল এন্ড ইয়ুথ সার্ভিস কাউন্সিলার ড্যানী হ্যাসেল এবং মেয়রের ইয়ং পিপল বিষয়ক এডভাইজার কাউন্সিলার আসমা ইসলাম।

ওয়াটনী মার্কেটের পুরাতন স্যান্টাডার ব্যাংকের অফিসটিকে ব্যাপক সংস্কারের পর ইয়ং ওয়ার্কপাথের জন্য এই অফিসটি উদ্বোধন করা হলো। এই অফিস থেকে কাউন্সিলের দক্ষ কেরিয়ার এডভাইজাররা বেকার তরুনদের চাকুরী খুঁজে পেতে সকল ধরনের সহযোগিতা করবেন।

১৬ থেকে ২৪ বছরের তরুন তরুনীদের এখান থেকে যেসব সহযোগিতা করা হবে সেগুলো হচ্ছে, ওয়ান টু ওয়ান কেরিয়ার এডভাইস যার যার যোগ্যতা এবং আগ্রহ অনুযায়ী চাকুরী খুঁজে পেতে সহযোগিতা করা, ট্রেনিং এবং এপ্রিনটিশীপের ব্যবস্থা করা, কলেজ, ইউনিভার্সিটি তথা উচ্চ শিক্ষার জন্য যাবতীয় তথ্য দিয়ে সহযোগিতা করা, সিভি এবং ইন্টারভিউর জন্য প্রস্তুত করে দেয়া, চাকুরী পরিবর্তন এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে লিংক তৈরী করে দেয়া ইত্যাদি।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল তাদের এই প্রজেক্টটি সফল করার জন্য ইতিমধ্যে বারায় পরিচালিত বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানের সাথে পার্টনারশীপও প্রতিষ্ঠা করেছে।

উল্লেখ্য যে, কাউন্সিলের যুগান্তকারী ওয়ার্কপাথ পোগ্রামটি কাজ পেতে চ্যালেঞ্জের মুখোমুখি বাসিন্দাদের বিভিন্নভাবে সহযোগিতার জন্য কাজ করছে। মূল এই পোগ্রামে যারা যোগ দেন তাদেরকে ট্রেনিং এবং কাজ খুঁজে পেতে সহযোগিতা করা হয়ে থাকে। এছাড়া যাদের চাইল্ড কেয়ার সমস্যা, শারীরিক এবং মানসিক সমস্যা, কম্পিউটারে দক্ষতার অভাব, দীর্ঘ বেকারত্ব, প্রেজেন্টেশন এবং আত্মবিশ্বাসের অভাব রয়েছে তাদেরকেও বিশেষজ্ঞদের দ্বারা উপদেশ দেয়া হয়। বিভিন্ন তথ্য, গাইডলাইন এবং ট্রেনিং দিয়ে তাদের সক্ষমতা বাড়ানো হয়।
২০১৭ সালে এটি চালু হয়। গত বছর বারার বিভিন্ন বয়সের মোট ১২শ বাসিন্দাকে কাজ পাইয়ে দিতে এটি সহযোগিতা করেছে। এটি একটি পারসোনাল সার্ভিস এবং ব্যক্তির চাহিদা ও যোগ্যতা বিবেচনা করে এডভাইজাররা তাকে সহযোগিতা করেন। ইয়ং ওয়ার্কপাথ পোগ্রামটি মূল পোগ্রামেরই একটি শাখা যা শুধুমাত্র তরুনদের টার্গেট করে করা হয়েছে।

শ্যাডওয়েলে ওয়াটনি মার্কেটে ইয়ং ওয়ার্ক পাথের অফিস উদ্বোধনের পর নির্বাহী মেয়র জন বিগস তার প্রতিক্রিয়ায় বলেন, টাওয়ার হ্যামলেটসে সারা দেশের মধ্যে সবচাইতে বেশী তরুণের বসবাস এবং দ্রুত গতিতে তা বাড়ছে। আমাদের ইয়ং ওয়ার্ক পাথের মূল লক্ষ্যই হচ্ছে তরুণদের সহযোগিতা করার পাশাপাশি তাদের সক্ষমতাকে আবিষ্কার করা। নতুন এই অফিসটিতে কাউন্সিলের দক্ষ অফিসাররা এসব তরুণদের কাজ পাইয়ে দিতে সহযোগিতা করবেন। সকল ধরনের সুযোগ সুবিধা রেখে একে সাজানো হয়েছে।

কাউন্সিলার মতিন উজ্জামান বলেন, আমাদের তরুণদের উজ্জল ভবিষ্যতের কথা চিন্তা করেই এই প্রজেক্ট হাতে নেয়া হয়েছে। তারা যাতে সঠিক দিকনির্দেশনাসহ আনুষাঙ্গিক সহযোগিতা পেতে পারে এজন্য এই প্রজেক্ট কাজ করছে। তিনি এর সেবা নেয়ার জন্য বারার তরুদের প্রতি অনুরুধ জানিয়েছেন।

উল্লেখ্য যে, শ্যাডওয়েলের ইয়ং ওয়ার্কপাথ অফিসে সোমবার থেকে শুক্রবার বেলা ১টা থেকে ৫টা পর্যন্ত এপয়নটমেন্ট ছাড়াই কাউন্সিলের কেরিয়ার এডভাইজারদের সাথে দেখা করা যাবে। অন্য সময় দেখা করতে হলে আগে থেকে এপয়নটমেন্ট করে যেতে হবে। যোগাযোগের ফোন নাম্বার হচ্ছে – ০৮০০৩৫৮১ ২৪১০ / ০২০৭ ৩৬৪১৪০১।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button