করোনার সার্ভিস সম্পর্কে বার্ষিক রিপোর্ট প্রকাশের আহ্বান জানিয়ে লন্ডনের ৪ মেয়রের চিঠি

লন্ডনের ৪টি বারার নির্বাচিত মেয়র এবং লিডারবৃন্দ ইনার নর্থ লন্ডন করোনার সার্ভিসের সিনিয়র করোনারকে বার্ষিক রিপোর্ট প্রকাশের আহধ্বান জানিয়েছেন।

টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস, হ্যাকনীর মেয়র ফিলিপ গ্ল্যানভাইল, কেমডেন কাউন্সিলের লিডার কাউন্সিলার জর্জিয়া গোহ্ব এবং ইজলিংটন কাউন্সিলের লিডার কাউন্সিলার রিচার্ড ওয়াটস যৌথ চিঠিতে এই আহধ্বান জানিয়ে বলেন, রিপোর্ট প্রকাশিত হলে করোনার সার্ভিস কিভাবে পরিচালিত হচ্ছে এসম্পর্কে একটা পরিষ্কার ধারনা পাওয়া যাবে।

উল্লেখ্য, ব্রিটেনের চীফ করোনারের বার্ষিক রিপোর্ট ২০১৭ তে আঞ্চলিক করোনারদের বার্ষিক রিপোর্ট প্রকাশের পরামর্শ দেয়া হয়েছিলো। চীফ করোনারের মতে সংশ্লিষ্ট ডাটা ভিত্তিক এ ধরনের রিপোর্ট প্রকাশিত হলে লোকাল অথরিটিগুলো তাদের ওয়েভসাইটে তা প্রকাশ করতে পারবে। ডাটাসমূহের মধ্যে রয়েছে বর্তমান ও ইতিমধ্যে সম্পন্ন হওয়া কেসগুলো, আগের বছরের সাথে তুলনা, সামগ্রিক কাজের সামারী, স্টাফ সম্পর্কে তথ্য এবং ভবিষ্যত পরিকল্পনা ইত্যাদি।

চিঠিতে মেয়র এবং লিডাররা কতটি ডেড বডি তাড়াতাড়ি রিলিজ করার জন্য অনুরুধ করা হয়েছিলো, তিনদিনের ডেডলাইনের মধ্যে কতটি বডি রিলিজ করা সম্ভব হয়েছে, আউট অব আওয়ার সার্ভিসের জন্য কী কী ব্যবস্থা নেয়া হয়েছে ইত্যাদি তথ্যও সংযুক্ত করার জন্য অনুরুধ করেছেন।

যৌথ চিঠি সম্পর্কে টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস তার প্রতিক্রিয়ায় বলেছেন, বাসিন্দাদের সার্ভিস প্রদানের জন্য কাউন্সিল যেহেতু তাদেরকে ফান্ড দিয়ে থাকে এজন্য তাদের জবাবদিহিতা থাকা উচিৎ আর এজন্য কনসালটেশনে জনসাধারনের জন্য উন্মুক্ত তথ্য সরবরাহের দাবী জানিয়েছি। বর্তমানের অন্যান্য লিডারদের সাথে মিলে পুনরায় এই দাবী জানাচ্ছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button