মার্শা বার্নিকাটের হাতে ‘মায়ের দোয়া’

৬ সেপ্টেম্বর একটি সেলফি প্রায় সব পত্রপত্রিকায় ছাপা হয়। ৫ সেপ্টেম্বর ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের বহরে যুক্ত হওয়া নতুন ‘আকাশবীণা’ নামের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ উদ্বোধন করে সেটি পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন সেখানে তাঁর সঙ্গে সেলফি তোলেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। ছবিতে দেখা যায় রাষ্ট্রদূত যে স্মার্টফোন দিয়ে সেলফি তোলেন, সেটার খাপে রিকশাচিত্রের নকশা। আর তাতে লেখা ‘মায়ের দোয়া’।

খাপটিতে বাংলাদেশের রিকশাচিত্রের লোকজ ধারাতেই নকশা আঁকা হয়েছে। মার্শা বার্নিকাটের ফোনের সেই খাপের পূর্ণ ছবিতে মায়ের দোয়ার নিচে রঙিন এক রিকশা দেখা যায় পেছন দিক থেকে। নিচে ইংরেজিতে লেখা ‘Biskut Factory’। এর মানে বিস্কুট ফ্যাক্টরি স্মার্টফোনের এই খাপটির নকশা করেছে।

বিস্কুট ফ্যাক্টরির স্বত্বাধিকারী বিস্কুট ৬ সেপ্টেম্বর বলেন, ‘আমরা মোবাইল ফোন কেসে লোকজ ধারার নকশা এঁকে দিই। ঢাকায় একটা প্রদশর্নীতে মার্কিন রাষ্ট্রদূত আমাদের এই ফোনকেসগুলো দেখেছিলেন। মায়ের দোয়া নকশা দেখে তিনি “ওয়াও” বলেছিলেন।’

এরপর তিনটি খাপের অর্ডার দেন মার্শা বার্নিকাট। মাস তিনেক আগে বিস্কুট ফ্যাক্টরি রাষ্ট্রদূতের কাছে এই তিনটি ফোনকেস পৌঁছে দেয়। বিস্কুট জানান, মার্শা বার্নিকাট তাঁর স্যামসাং গ্যালাক্সি এস-৮ ফোনের জন্য মায়ের দোয়া নকশার খাপ তৈরি করে নেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close