অফিসিয়াল ক্যাম্পেইন শুরু লন্ডন মেয়র প্রার্থীদের

Londonলন্ডন মেয়র নির্বাচনের আর প্রায় ৬ সপ্তাহ বাকী আছে। আগামী ৫মের নির্বাচনকে সামনে রেখে সোমবার থেকে অফিসিয়াল ক্যাম্পেইন শুরু করেছেন লন্ডন মেয়র নির্বাচনের প্রার্থীরা। প্রধান দুই প্রার্থী লেবারের সাদিক খান এবং কনজারভেটিভের জ্যাক গোল্ডস্মীথ নির্বাচনী ক্যাম্পেইনে এগিয়ে থাকলেও লন্ডনে দলের অবস্থান ভালো করার চেষ্টায় আছেন গ্রীন, লিবডেম ও ইউকিপের প্রার্থীরা।
অফিসিয়াল ক্যাম্পেইনের দিন লন্ডন মেয়র নির্বাচনের প্রধান দুই প্রতিদ্বন্দ্বী আলাদা আলাদা ক্যাম্পেইনে তাদের নির্বাচনী ইশতেহারের গুরুত্বপূর্ণ অংশগুলো তুলে ধরার চেষ্টা করেন।
লেবার মেয়র প্রার্থী সাদিক খান বলেন, তিনি মেয়র নির্বাচিত হলে কট্টর পন্থা বা জঙ্গীবাদ দমনের উপর গুরুত্ব দেবেন। লন্ডনারদের নিরাপত্তা নিশ্চিত করতে নেইবারহুড পুলিশীং ফিরিয়ে আনার প্রতিজ্ঞা করেন সাদিক খান।
অন্যদিকে ক্ষমতাসীন টোরির মেয়র প্রার্থী জ্যাক গোল্ডস্মীথ বলেন, লন্ডনবাসীদের দাবী দাওয়া আদায়ে তিনি সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে সমর্থ হবেন। সরকারের সঙ্গে সাবেক লেবার মেয়র কেন লিভিংস্টন এবং বর্তমান মেয়র বরিস জনসনের কাজের তুলনাও করেন তিনি।
গত মেয়র নির্বাচনে গ্রীন পার্টির প্রার্থী তৃতীয় হয়েছিলেন। এসেম্বলীতে দুজন সদস্য আছেন গ্রীণ পার্টির। এবার নির্বাচনে আরো ভালো করার জন্যে ক্যাম্পেইন করছে গ্রীণ পার্টির শ্যান ব্যারি।
২০১২ সালের মেয়র নির্বাচনে চতুর্থ হয়েছিলেন লিবডেম প্রার্থী। লেবার ও টোরি প্রার্থীর সঙ্গে লড়াইয়ে দলীয় পলিসির উপর গুরুত্ব দেন এবারের লিবডেম মেয়র প্রার্থী ক্যারোলাইন পিজ্যান। ইউকিপ প্রার্থী পিটার হুইটেল আশা করছেন গত সাধারণ নির্বাচনের মতো লন্ডন মেয়র নির্বাচনেও তারা সাড়া পাবেন। এদের সঙ্গে ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছেন রেসপেক্ট প্রার্থী জর্জ গেলওয়ে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button