ইসলামে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই : সৌদী রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত সৌদী রাষ্ট্রদূত ড. আব্দুল্লাহ আল নাসের আল বুসাইরী বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। তিনি কুরআন মুখস্থ করার পাশাপাশি কুরআনের অর্থ বেশি বেশি পড়ার আহ্বান জানিয়ে বলেন, শুধু কুরআন পড়লেই হবেনা, বাস্তব জীবনে এটি প্রয়োগ করতে হবে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর বারীধারার একটি হোটেলে হিফজুল কুরআন চূড়ান্ত প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সৌদী দূতাবাসের রিলিজিয়াস এটাচি অফিস এ প্রতিযোগিতার আয়োজন করে।
সৌদী রাষ্ট্রদূত আরো বলেন, কুরআন হিফজ করা আল্লাহর একটি বড় নেয়ামত। এতে আল্লাহর অশেষ রহমত ও ফজিলত রয়েছে। কেয়ামতের দিন কুরআনের হাফিজরা বিশেষ মর্যাদা পাবেন। বাংলাদেশের হাফিজরা বিশ্বের বিভিন্ন প্রতিযোগিতায় সুনাম অর্জন করছে বলেও মন্তব্য করেন তিনি।
সৌদী দূতাবাসের রিলিজিয়াস এটাচি অফিসার ফায়াদ বিন আব্দুল্লাহ গামেদীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নরসিংদী জামেয়া কাশেমিয়া মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল হাফেজ মাহমুদুল হাসান, হাফেজ আনিসুর রহমান, হাফেজ সাঈদুল হাসান, প্রতিযোগিতার সমন্বয়কারী আব্দুস সোবহান আজহারী প্রমুখ।
অনুষ্ঠানে দেশের ৭টি বিভাগের ৭০ জন হাফিজ দুটি গ্রুপে অংশ নেন। এর মধ্যে প্রতিটি গ্রুপ থেকে ৫ জন করে মোট ১০ জনকে সেরার পুরস্কার দেয়া হয়। প্রতিযোগিতা শেষে সৌদী রাষ্ট্রদূত বিজয়ীদের হাতে পুরস্কার, ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button