দু’দিনের সফরে ঢাকায় প্রিন্স আগা খান

Aga Khanদু’দিনের সফরে ঢাকায় এলেন ইসমাইলিয়া সমপ্রদায়ের বর্তমান ইমাম প্রিন্স করিম আগা খান (৪র্থ)। সোমবার সকাল ৮টার দিকে একটি বিশেষ বিমানে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ইসমাইলিয়া সমপ্রদায়ের ৪৯তম এই ইমাম।
এ সময় পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বিমানবন্দরে তাকে স্বাগত জানান। বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনা দেওয়ার পর মোটর শোভাযাত্রা নিয়ে প্রিন্স আগা খানকে হোটেল সোনারগাঁওয়ে নিয়ে যাওয়া হয়।
আগা খান ডেভেলপমেন্ট নেটওয়ার্কের সঙ্গে বাংলাদেশের যে সহযোগিতা সংক্রান্ত প্রটোকল রয়েছে, সে সহযোগিতার নতুন চুক্তি হওয়ার সম্ভাবনা রয়েছে এবারের সফরে।
দুপুরে তার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ও অর্থমন্ত্রী পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎ করবেন।
এরপর আগা খান জাতীয় বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভার স্মৃতিসৌধে যাবেন। সেখান থেকে ধানমন্ডির ৩২নম্বর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর হয়ে সোনারগাঁওয়ে ফেরার কথা রয়েছে।
বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন প্রিন্স করিম আগা খান। এরপর রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবনে যাবেন। পরে তার সম্মানে প্রধানমন্ত্রীর দেওয়া নৈশভোজে অংশ নেবেন তিনি। ১৭ সেপ্টেম্বর সকালে ঢাকা ছেড়ে যাওয়ার আগে ঢাকা জামাতখানাও পরিদর্শন করবেন প্রিন্স আগা খান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button