আ’লীগের ৮০% অসৎ এমপি বাদ দেওয়া উচিত: গাফ্‌ফার চৌধুরী

a-gaffar-chyপ্রখ্যাত সাংবাদিক-কলামিস্ট আবদুল গাফ্‌ফার চৌধুরী বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নিউ ব্লাড দরকার। ৮০ ভাগ অসৎ বর্তমান এমপিকে বাদ দিয়ে তরুণ ও নতুনদের মনোনয়ন দিতে হবে। ভালো, শিক্ষিত ও দুর্নীতি স্পর্শ করেনি- এমন লোকদেরই মনোনয়ন দেওয়া উচিত। আর ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগেও সংস্কার দরকার।
রবিবার রাজধানীর বিজয়নগরের একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে গাফ্‌ফার চৌধুরী প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রতি এমন আহ্বান জানান। আগামী নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী যুক্তরাজ্য প্রবাসী প্রকৌশলী শফিকুল ইসলামকে পরিচিত করাতেই এই সংবাদ সম্মেলন ডাকা হয়। যেখানে গাফ্‌ফার চৌধুরী প্রধান অতিথি হিসেবে যোগ দেন।
গাফ্‌ফার চৌধুরী বলেন, আওয়ামী লীগের বর্তমান এমপিরা এলাকায় চাঁদাবাজি ও অসৎ কাজ করে দলের অর্জনকে নষ্ট করছেন। তাই দলটির প্রয়োজন নিউ ব্লাড।
৮০ ভাগ এমপি বাদ দেওয়ার পরামর্শ কেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান এমপিরা নানা কারণে সমালোচিত হয়েছেন। কেউ দুর্নীতিতে জড়িয়েছেন। কেউ কেউ অঢেল সম্পদের মালিক হয়েছেন, চাঁদাবাজি ও অস্ত্রবাজি করেছেন। তারা জনপ্রিয় নন, এলাকার লোকের সঙ্গেও মেশেননি। এমপি নির্বাচিত হয়ে একবার ঢাকায় এসেছেন, আর এলাকায় যাননি।
গাফ্‌ফার চৌধুরী বলেন, দলের ওপর থেকে ভোটাররা মুখ ফিরিয়ে নিচ্ছেন। তাই চাঁদাবাজি-টেন্ডারবাজিসহ বিতর্কিত কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close