২৯ দিনেই কোরআন মুখস্ত কলেজছাত্রীর

juwairiyaসাধারণত একজন কোরআনে হাফেজ সমগ্র কোরআন শরীফ মুখস্থ করতে সময় নেন দুই কিংবা আড়াই বছরের বেশি। বড়জোর এক বছরের কম সময়, কিন্তু একমাসের কম সময়ে কোরআনি হাফেজ হওয়া দুনিয়ার অন্যরকম রেকর্ড আর এটাই ঘটলো পাকিস্তানে।
স্বল্পসময়ের মধ্যে পুরো কোরআনে কারিম হেফজ (মুখস্থ) করে রেকর্ড গড়লেন পাকিস্তানের এক মেধাবী ছাত্রী। তিনি মাত্র ২৯ দিনে কোরআন মুখস্থ করে বিস্ময় সৃষ্টি করেছেন। তার নাম জুয়াইরিয়া।
পাকিস্তানের লাহোর প্রদেশের গাজিয়াবাদ এলাকায় বসবাস করেন এই ছাত্রী। অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান জুয়াইরিয়া অসম্ভব মেধাবী ছাত্রী। দৃঢ় সংকল্প ও ইচ্ছার সুবাদে এক মাসেরও কম সময়ে পবিত্র কোরআন মুখস্থ করতে সক্ষম হয়েছেন তিনি।
জুয়াইরিয়া গাজিয়াবাদ কলেজের ছাত্রী। গত মাসে কলেজ ছুটির ফাঁকে সে কোরআন মুখস্থ করার উদ্যোগ নেয় এবং অল্প সময়ে নিজের লক্ষে পৌঁছাতে পেরেছেন। মাত্র ২৯ দিনে কোরআন হেফজ করে নিজেকে ধন্য মনে করছেনি তিনি।
জুয়াইরিয়ার পিতা ছোটখাটো ব্যবসায়ী। তাদের সংসার চলে প্রচ- অর্থকষ্টে। নিজে বেশি পড়ালেখা করতে না পারলে দুই মেয়েকেই শিক্ষিত হিসেবে গড়ে তুলতে চান বাবা। মেয়ের এমন কীর্তিতে তিনি ভীষণ খুশি। লাহোরের শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, পাকিস্তানি এই ছাত্রীর কোরআন মুখস্থের রেকর্ডটিকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে নথিভূক্ত করার আবেদন জানানো হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close