হোয়াইট হাউস ও স্টেট ডিপার্টমেন্টের সামনে বিএনপি’র ব্যাপক বিক্ষোভ

bnpবিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রাধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কথিত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে ঘিরে বাংলাদেশের ন্যায় ফুঁসে উঠেছে বহির্বিশ্ব। সভা-সমাবেশ, স্মরকলিপি প্রদান ও প্রতিবাদ কর্মসূচীর মধ্য দিয়ে ক্ষোভের জানান দিচ্ছেন বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিরা। নিউইয়র্ক, লন্ডন, ব্রাসেলস, প্যারিস, বার্লিন, রোম, কোপেনহেগেন, ভিয়েনা, স্টকহোম, কোয়ালালামপুর, সিডনি, মস্কো, অটোয়া প্রভৃতি শহর যেন প্রতিবাদের নগরি। এমনকি মধ্যপ্রাচ্যের শহর দুবাই, মক্কা, মদিনা, দোহা জুড়ে চলছে বাংলাদেশিদের বিভিন্ন প্রতিবাদ কর্মসূচী।
বৃহস্পতিবার হোয়াইট হাউস ও স্টেট ডিপার্টমেন্টের সামনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা ও তথাকথিত বিচারের প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেছে শত শত প্রবাসি বাংলাদেশি। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে প্রচন্ড তুষার বৃষ্টিপাতের মধ্যে বিএনপি সমর্থক নারী, পুরুষেরা বিশ্বের সবচেয়ে প্রভাবশালী প্রেসিডেন্টের সরকারী বাসভবনের সামনে এ বিক্ষোভ প্রদর্শন করেন।
বিক্ষোভ সমাবেশ থেকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং বাংলাদেশের গণতন্ত্রের পক্ষে সোচ্চার হওয়ার দাবী সম্বলিত একটি স্মরকলিপি যুক্তরাষ্টের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বরাবর প্রেরণ করা হয়। এর আগে স্থানীয় সময় দুপুর ২টায় যুক্তরাষ্টের স্টেট ডির্পাটমেন্টের সামনে অবস্থান কালে পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বরাবর অপর একটি স্বারকলীপি দেওয়া হয়।
গ্রেটার ওয়াশিংটন বিএনপির সাধারণ সম্পাদক এ জে হোসেনের সার্বিক সমন্বয়ে এতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে বিএনপি সমর্থক নেতাকর্মীরা যোগদেন। পেনসেলভেনিয়া বিএনপির সভাপতি শাহ ফরিদ ও মিশিগান বিএনপির সাধারণ সম্পাদক সেলিম আহমেদের নেতৃত্বে বিপুল সংখক নেতাকর্মী সমাবেশে যোগদেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button