বিদায় নিলেন জাবি উপাচার্য আনোয়ার

Jabiজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আনোয়ার হোসেন নিজ বাসভবনে বুধবার পর্যন্ত টানা তিন দিন অবরুদ্ধ থেকে অবশেষে সরকারের উচ্চ মহলের নির্দেশে ক্যাম্পাস ছেড়েছেন।
বৃহস্পতিবার আড়াইটার দিকে পুলিশি পাহারায় শিক্ষকদের আন্দোলনের মুখে বাসভবন ছেড়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন অধ্যাপক আনোয়ার। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল আহসান মোল্লা ও সাভার সার্কেলের এএসপি রাসেল শেখের নেতৃত্বে  অতিরিক্ত পুলিশ বাহিনীর উপস্থিতে বের হন তিনি।
জাবি ভিসি এখনই পদত্যাগ করছেন না বরং শারীরিক অসুস্থতার কারনে আরো পাঁচ দিন তিনি ছুটিতে থাকবেন বলে জানিয়েছেন অধ্যাপক আফসার আহম্মেদ । উপাচার্যের  অনুপস্তিতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের  দায়িত্ব পালন করবেন প্রো উপাচার্য  (প্রশাসন) অধ্যাপক আফসার আহমদ।
উপাচার্য বাসভবন ছেড়ে দেওয়ার পর শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরামের ব্যানারে আন্দোলনরত শিক্ষকরা ভিসির বাসভবন ছেড়ে দিয়ে ক্যাম্পাসে মৌন মিছিল করেছে। মৌন মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
অন্যদিকে উপাচার্য  আনোয়ার হোসেন অপসারিত না হওয়া বা পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষনা দিয়েছে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরাম।
উপাচার্যের চলে যাওয়াকে ইতিবাচক হিসেবে দেখছেন ঐক্য ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল আহছান। সরকারকে ধন্যবাদ জানিয়ে  বলেন, উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত ঐক্য ফোরামের আন্দোলন অব্যাহত থাকবে এবং চলমান সর্বাত্মক ধর্মঘট চলবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button