নতুন সরকারী গাইডলাইন: স্বাগত জানালেন মেয়র জন বিগস

মরদেহ দাফনের ক্ষেত্রে ধর্মীয় বিশ্বাসকে সম্মান জানাতে হবে

Johnব্রিটেনের চীফ করোনার কতৃক মরদেহ দাফনের ক্ষেত্রে ধর্মীয় বিশ্বাসকে সম্মান জানানোর আনুষ্টানিক নির্দেশনা বা নতুন গাইডলাইকে স্বাগত জানিয়েছেন টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস।
এক বিবৃতিতে তিনি বলেছেন, আমি এখনই এই সরকারী নির্দেশনার বাস্তবায়ন দেখতে চাই।
করোনার রিপোর্ট প্রধানের ক্ষেত্রে ধর্মীয় এবং সামাজিক মূল্যবোধকে প্রাধান্য দিতে হবে- আদালতের সাম্প্রতিক রুলিং এর পর চীফ করোনার এই নতুন গাইড লাইন বা নির্দেশনা জারী করলেন।
উল্লেখ্য যে, ইনার নর্থ লন্ডন করোনিয়াল ডিস্ট্রিকের সিনিয়র করোনার ম্যারী হ্যাসেল করোনার রিপোর্ট প্রধানের ক্ষেত্রে ধর্মীয় এবং সামাজিক মূল্যবোধকে প্রাধান্য দেয়া হবে না- এই ঘোষনা দেয়ার পর মুসলিম এবং ইহুদি সম্প্রদায়ের শীর্ষ ব্যক্তিরা বিষয়টি হাইকোর্টে চ্যালেঞ্জ করেছিলেন। আদালত তাদের চ্যালেঞ্জকে সমর্থন করে করোনার রিপোর্ট প্রধানের ক্ষেত্রে ধর্মীয় এবং সামাজিক মূল্যবোধকে প্রাধান্য দেয়ার নির্দেশনা দিয়ে রুলিং জারী করে।
এর আগে মেয়র জন বিগস মুসলিম এবং ইহুদী সম্প্রদায়ের ক্যাম্পেনইকে জোরালোভাবে সমর্থন জানান।
জন বিগস ম্যারী হ্যাসেলের বক্তব্যকে অবিবেচনাপ্রসূত, অসংবেদনশীল এবং বৈষম্যমূলক হিসাবে আখ্যায়িত করে তাকে তার পদ বিবেচনারও আহবান জানিয়েছিলেন।
করোনার সার্ভিস দ্রুততার সাথে সম্পন্ন করার জন্য টাওয়ার হ্যামলেটসসহ মোট ৪টি বারা (টাওয়ার হ্যামলেটস, ইজলিংটন, কেমডেন এবং হ্যাকনী) যৌথভাবে ফান্ড দিতে রাজী হওয়ার পরও করোনার ম্যারী হ্যাসেলের বক্তব্য ছিলো বিস্ময়কর।
বিবৃতিতে মেয়র জন বিগস আরো বলেন, আমি সবসময়ই আমার কমিউনিটির মানুষের পক্ষে দাঁড়িয়েছি, যে কোন অন্যায়কে চ্যালেঞ্জ করেছি। বৈচিত্র্যের জন্য টাওয়ার হ্যামলেটস গর্বিত। যেখানেই কোন বৈষম্য পাওয়া যাবে সেখানেই আমি আমার সর্বোচ্চ শক্তি দিয়ে একে প্রতিহত করার চেষ্টা করবো।
চীফ করোনার কর্তৃক আদালতের রায় বাস্তবায়ন বা গাইডলাইন জারীর কারনে আশা করছি করোনার সার্ভিসের প্রতি মানুষের আস্থা আবার ফিরে আসবে। কারন মানুষের কঠিন সময়ে প্রতিষ্ঠানটির প্রতি মানুষের আস্থা খুবই জরুরী। তাই এই নতুন সরকারী গাইড লাইন গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button