‘হ্যান্ডসাম’ বলায় বরখাস্ত হলেন উপস্থাপিকা

basimaটিভিতে লাইভ সমপ্রচারের সময় পুরুষ সহকর্মীকে ‘হ্যান্ডসাম’ বলেছিলেন টেলিভিশনের উপস্থাপিকা। আর তাতেই নাখোশ হয়েছেন মন্ত্রী। গণমাধ্যমে এ ধরনের ঘটনা নাকি একেবারেই শোভনীয় নয়। তাই শেষমেশ চাকরিই খোয়াতে হল ওই উপস্থাপিকাকে।
দিন কয়েক আগে ঘটনাটি ঘটেছে কুয়েতে। দেশটিতে পৌরসভা নির্বাচন চলছে। সেখানকার সরকারি টিভি চ্যানেলে ওই নির্বাচনেরই লাইভ সমপ্রচার করছিলেন বাসিমা আল-শামার নামের এক উপস্থাপিকা।
সংবাদ সংস্থা আল আরাবিয়া ইংলিশ সূত্রের খবরে বলা হয়েছে, সমপ্রচার চলার সময় স্থানীয় রিপোর্টার নওয়াফ অল-শিরাকির সঙ্গে কথোপকথন শুরু হয় বাসিমার। সঞ্চালিকার প্রশ্নের উত্তর দেওয়ার আগে কিছুটা সময় নিজের ‘গুত্রা’ (মধ্যপ্রাচ্যে পুরুষদের ঐতিহ্যবাহী মাথা ঢাকার বস্ত্র) ঠিক করে নিচ্ছিলেন নওয়াফ। ততক্ষণে ক্যামেরা রোল করা শুরু করে দিয়েছে। বাসিমা তাকে বলেন, ‘গুত্রা ঠিক করার প্রয়োজন নেই। তুমি এমনিতেই খুব হ্যান্ডসাম।’ পুরো ঘটনাকে ‘অশালীন’ আখ্যা দিয়ে বাসিমাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে কুয়েতের তথ্য ও সমপ্রচার মন্ত্রণালয়।
মুহম্মদ অল-হায়াফ নামের এক বিধায়ক টুইটারে লিখেছেন, ‘একজন সরকারি টিভি চ্যানেলের উপস্থাপিকার এ ধরনের মন্তব্য কখনওই শোভনীয় নয়। ভবিষ্যতে এমন ঘটনা বরদাস্ত করা হবে না।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button