ইসলামী ব্যাংকের ১৫% ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন

IBBLইসলামী ব্যাংক শেয়ারহোল্ডারদের জন্য ২০১৪ সালে ১৫% ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করেছে। গতকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ব্যাংকের ৩২তম বার্ষিক সাধারণ সভায় এ ডিভিডেন্ড অনুমোদন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ারের সভাপতিত্বে ভাইস চেয়ারম্যান সৌদি আরবের ইউসিফ আবদুল্লাহ আল রাজী, সৌদি আরবের আরাবসাস ট্রাভেল এন্ড টুরিস্ট এজেন্সির প্রতিনিধি ড. আবদুল হামিদ ফুয়াদ আল খতীব, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি)’র প্রতিনিধি ড. আরিফ সুলেমান, কুয়েত আওকাফ পাবলিক ফাউন্ডেশনের প্রতিনিধি নাসের আহমদ আল-খুদার এবং নবনির্বাচিত ডাইরেক্টর আল-রাজী কোম্পানি ফর ইন্ডাস্ট্রি এন্ড ট্রেড-এর প্রতিনিধি এএইচজি মহিউদ্দীন সভায় বক্তব্য রাখেন।
এসময় শরীআহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান শেখ মাওলানা মোহাম্মদ কুতুবুদ্দিনসহ দেশী-বিদেশী ডাইরেক্টর, শেয়ারহোল্ডারগণ,  ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান এবং ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এতে ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের ব্যালেন্সশিট, লাভ-লোকসানের হিসাব এবং পরিচালনা পরিষদের প্রতিবেদন ও নিরীক্ষকদের প্রতিবেদন অনুমোদন করা হয়।
সভায় ব্যাংকের ডাইরেক্টর হিসেবে ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার পুনঃনির্বাচিত এবং আল-রাজী কোম্পানি ফর ইন্ডাস্ট্রি এন্ড ট্রেড-এর প্রতিনিধি এএইচজি মহিউদ্দীন নির্বাচিত হন।
ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের আর্থসামাজিক ও মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। এ ব্যাংকের উপর গ্রাহক ও জনগণের আস্থা ও বিশ্বাস উত্তরোত্তর বৃদ্ধির ফলে দেশে এর অবস্থান আরো শক্তিশালী হচ্ছে। তিনি ইসলামী ব্যাংকের আন্তরিক সেবা জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল মানুষের দোর গোড়ায় পৌঁছে দিতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। তিনি বাংলাদেশ সরকার, সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, বিএসইসি, ডিএসই, সিএসইসহ অন্যান্য কর্তৃপক্ষ, শেয়ারহোল্ডারসহ সর্বস্তরের জনগণের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
ব্যাংকের ভাইস চেয়ারম্যান ইউসিফ আবদুল্লাহ আল রাজী  বলেন, ইসলামী ব্যাংক পুরোপুরি ইসলামিক ধারায় পরিচালিত একটি পেশাদারী ব্যাংকিং ব্যবসা প্রতিষ্ঠান। এ ব্যাংক নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের সকল বিধি-বিধান মেনে বাংলাদেশে ব্যবসা-বাণিজ্যের প্রসার, শিল্প বিনিয়োগ, উদ্যোক্তা উন্নয়ন ও মানুষের সার্বিক কল্যাণে কাজ করছে। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করতেই বিদেশীরা ইসলামী ব্যাংকে বিনিয়োগ করেছে। তিনি ইসলামী শরীআহ্ মোতাবেক এ ব্যাংকিং ব্যবসা চালিয়ে নেয়ার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
আইডিবির প্রতিনিধি ড. আরিফ সুলেমান বলেন, বাংলাদেশ ইসলামী উন্নয়ন ব্যাংকের প্রতিষ্ঠাতা সদস্য এবং আইডিবি ইসলামী ব্যাংকের প্রতিষ্ঠাকালীন সদস্য। তিনি বলেন, এ ব্যাংক বাংলাদেশসহ বিশ্বে ইসলামী অর্থায়নের রেফারেন্স ব্যাংক হিসেবে বিবেচিত হচ্ছে। এ ব্যাংকের গ্রাহক সংখ্যা ১ কোটি। এতে প্রমাণ হয় সত্যিকার অর্থেই ইসলামী ব্যাংক জনগণের ব্যাংক। এই ব্যাংক বাংলাদেশে এসএমই খাত ও পল্লী উন্নয়নে গুরুত্বপূর্ণ  ভূমিকা রাখছে। -প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button