নীলফামারীতে আসাদুজ্জামান নূরের গাড়ি বহরে হামলা, নিহত ৭

নীলফামারীতে সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের গাড়ি বহরে হামলা হয়েছে। শনিবার বিকেল ৫টার দিকে সদর উপজেলার টুপামারী ইউনিয়নের রামগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগ ও পুলিশ সদস্যদের সঙ্গে জামায়াত-শিবির কর্মীদের সংঘর্ষে ৭ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, টুপামারি ইউনিয়নের কৃষক লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, যুবলীগ নেতা ফরহাদ আলম, যুবলীগ কর্মী মুরাদ, শিবির কর্মী খয়রাত, বিএনপি নেতা আবু বক্কর সিদ্দিক। এছাড়া নিহত ফেরদৌস ও লেবু’র বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। সংঘর্ষে পুলিশসহ অর্ধশত লোক আহত হয়েছেন।
ঘটনাস্থলে পুড়িয়ে দেয়া হয়েছে ৩০-৩৫টি মোটর সাইকেল। পরে পুলিশ পাহাড়ায় আসাদুজ্জামান নূরকে নীলফামারীর বাসায় পৌঁছে দেয়া হয়। নীলফামারীতে থমথমে অবস্থা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, আসাদুজ্জামান নূর নীলফামারী সদর উপজেলার লক্ষ্মীচাপ কাঁচারি বাজারের সমাবেশ শেষে নীলফামারী শহরে ফেরার পথে তার সাথে থাকা নেতাকর্মীরা রামগঞ্জ বিএনপি নেতা গোলাম রব্বানীর বাসা ভাঙচুর করে। এ ঘটনায় ১৮ দলের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে আসাদুজ্জামান নূরসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া করে তাদের গাড়ি বহরে হামলা চালায়। ধাওয়া খেয়ে মোটর সাইকেল ফেলে পালিয়ে যায় আওয়ামী লীগ নেতাকর্মীরা।
এ সময় ১৮ দলের নেতাকর্মীরা ফেলে যাওয়া মোটর সাইকেলগুলোয় আগুন ধরিয়ে দিয়ে আসাদুজ্জামান নূরকে অবরুদ্ধ করে রাখে। পরে খবর পেয়ে নীলফামারী থেকে অতিরিক্ত পুলিশ ও বিজিবি এসে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
রাতে আওয়ামী লীগ নেতারা নীলফামারী শহরে জেলা জামায়াতের নায়েবে আমির মনিরুজ্জামানের একটি ফার্মেসিসহ বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে। এ নিয়ে গোটা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button