বিমান বিধ্বস্তের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

hasinaনেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্তে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার (১২ মার্চ) প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় তিনি শোক প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। এছাড়া শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।
উল্লেখ্য, সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ইউএস-বাংলার বিমানটি বিধ্বস্ত হয়। এতে অন্তত ৫০ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বিমানটিতে ৬৭ যাত্রীর মধ্যে বাংলাদেশি যাত্রী ছিল ৩২ জন।
এদিকে, বিমান দুর্ঘটনার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরে তাঁর সরকারি সফর সংক্ষিপ্ত করে আগামীকাল দেশে ফিরছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা বলা হয়েছে। প্রধানমন্ত্রী, গত রোববার সিঙ্গাপুরে গিয়েছেন। বুধবার তাঁর দেশে ফেরার কথা ছিল।
উল্লেখ্য, মর্মান্তিক দুর্ঘটনার পর সিঙ্গাপুরে চারদিনের সরকারি সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা ওলিকে ফোন করেছেন এবং বাংলাদেশ থেকে তাঁকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুর সময় সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে নেপালের প্রধানমন্ত্রীকে ফোন করেন এবং এই বিমান বিধ্বস্তের প্রেক্ষিতে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।
খাড়গা প্রসাদ বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জানান, তিনি বিমান বিধ্বস্তের পর পরই ঘটনাস্থলে ছুটে যান এবং দ্রুততার সঙ্গে উদ্ধার অভিযান পরিচালনার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button