সিলেট বিভাগ জামায়াতের জেলা আমীর সম্মেলন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট বিভাগীয় আঞ্চলিক দায়িত্বশীল অধ্যাপক ফজলুর রহমান বলেছেন, সরকার বিরোধী দল দমনে সর্বশক্তি নিয়োগ করেছে তাই দেশব্যাপী আইন-শৃংখলা পরিস্থিতির চরম অবণতি ঘটেছে। দেশের সামগ্রিক নিরাপত্তা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। সিলেটের ইতিহাসের নেহার মার্কেটের নারকয়ি ডাকাতি ও হত্যাকান্ড সিলেটবাসীকে আতংকিত করে তুলেছে। এখন পর্যন্ত প্রশাসন কোন ক্লু বের করতে পারছেনা। অপর দিকে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী নিরীহ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের হয়রানী করতে বাসা-বাড়ী ও মেসে তল্লাশী চালাচ্ছে। প্রশাসনের সকল স্তরে নগ্নদলীয় করণের ফলে দেশব্যাপী খুন, গুম, ডাকাতি, গণমামলা ও গণগ্রেফতার মহামারি আকার ধারণ করেছে। অবিলম্বে সিলেটের ভয়াবহ ডাকাতির সাথে জড়িতদের গ্রেফতার করে ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। বিরোধী দলকে হয়রানীর পথ থেকে ফিরিয়ে আইন শৃংখলা রক্ষায় প্রশাসনকে নিয়োজিত রাখতে হবে।
তিনি রোববার সিলেট বিভাগ জামায়াতের জেলা আমীর ও সেক্রেটারীদের সম্মেলনে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সিলেট বিভাগ জামায়াতের আঞ্চলিক সচিব আজিজুর রশীদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন সাবেক জেলা আমীর ও আঞ্চলিক টীম সদস্য সিরাজুল ইসলাম মতলিব, সিলেট মহানগর ভারপ্রাপ্ত আমীর ডা: সায়েফ আহমদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারী মো: ফখরুল ইসলাম, সিলেট জেলা দক্ষিণের নায়েবে আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান ও সেক্রেটারী মুক্তিযোদ্ধা মতিউর রহমান, সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, মৌলভীবাজার জেলা আমীর আব্দুল মান্নান ও সেক্রেটারী ইঞ্জিনিয়ার শাহেদ আলী, হবিগঞ্জ জেলা আমীর মাওলানা মখলিছুর রহমান ও সেক্রেটারী মশাহিদ আলী, সুনামগঞ্জ জেলা আমীর হাতিমুর রহমান ও সেক্রেটারী মোমতাজুল হাসান আবেদন প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণরূপে ব্যর্থ। দেশের সর্বত্র সন্ত্রাস আর দুর্নীতির মহোৎসব। আইন শৃংখলা পরিস্থিতি চরম অবণতিতে জনজীবন স্থবির হয়ে পড়েছে। নিজেদের ব্যর্থতা আড়াল করতে এবং জনগণের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করতে সরকারের প্রধানমন্ত্রী থেকে শুরু করে উর্ধ্বতন কর্তা ব্যক্তিরা চরম মিথ্যাচার করছেন। আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে আদালতের গায়ে বন্দুক রেখে জামায়াতকে এবং জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র দেশবাসী সফল হতে দেবে না। ভোটার তালিকা থেকে জামায়াত নেতৃবৃন্দের নাম বাদ দেয়ার সংবিধান ও মানবাধিকার পরিপন্থী সিদ্ধান্ত পরিহার করুন। সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন জামায়াতের কেন্দ্রীয় এসিস: সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমান ও সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের সহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিন। তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্বহাল ও জাতীয় নির্বাচন ঘোষণা করে পদত্যাগ করুন। অন্যথায় দেশে সৃষ্ট যে কোন অনাকাংখিত ঘটনার দায়ভার সরকারকে বহন করতে হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button