মুসলিম নারী মেয়রপ্রার্থীকে হত্যার হুমকি

reginaযুক্তরাষ্ট্রের মিনিসোটা অঙ্গরাজ্যের রোচেস্টারে প্রথম মুসলিম মেয়রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রেজিনা মুস্তফা। তাকে অনলাইনে হত্যার হুমকি দিয়েছেন ইসলামবিদ্বেষীরা।
এই হুমকির কথা জানিয়ে পুলিশের কাছে অভিযোগ করেছেন রেজিনা মুস্তফা। তিনি বলেন, একজন মুসলিম নারী হওয়ায় ইসলামভীতি থেকে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে।
মিনিয়াপোলিস শহর থেকে শখানেক মাইল দক্ষিণ-পূর্বে রোচেস্টারের মেয়রপ্রার্থী রেজিনা। নির্বাচনে জয়ী হলে কেবল মুসলিম হিসেবেই নয়, তিনি হবেন শহরটির প্রথম নারী মেয়র।-খবর ইন্ডিপেন্ডেন্ট অনলাইন।
নিজের প্রার্থিতা ঘোষণার কয়েক দিন পর তিনি বলেন, মিলিশিয়া মুভমেন্ট নামের কেউ একজন তার ওয়েবসাইটে লিখেছেন- যুক্তরাষ্ট্রের সব মুসলমানকে হত্যা করো।
রেজিনা বলেন, আমার জানার উপায় নেই, যিনি আমাকে হত্যার হুমকি দিয়েছেন, তিনি আমার কাছাকাছি বসবাস করেন, নাকি দেশের বাইরে। কাজেই এ হুমকি গুরুত্বের সঙ্গে না নিয়ে উপায় নেই।
তার মতে, যুক্তরাষ্ট্রের মুসলমানদের জন্য এটি একটি সাধারণ হুমকি। অহরহ এমন হুমকির ঘটনা ঘটছে। কিন্তু যখন এক ব্যক্তি সময় নিয়ে ইন্টারনেটে আমাকে খুঁজে বের করে হুমকি দিয়েছেন, তখন সেটি সুনির্দিষ্ট হুমকি হিসেবে নিতেই হবে।
রেজিন বলেন, গত গ্রীষ্মে রোচেস্টার পিস প্লাজায় আমি বক্তব্য দিয়েছিলাম। সেই বক্তব্যের ছবিসংবলিত একটি পোস্ট দিয়েছি গুগল প্লাসে। সেই পোস্টের নিচে আমাকে হত্যার হুমকি দিয়ে মন্তব্য লেখা হয়েছে।
রোচেস্টারে প্রায় এক লাখ ১৪ হাজার মানুষ বসবাস করেন। এর মধ্যে মুসলমানের সংখ্যা ১২ হাজার। এ মুসলমান অধিকাংশই সোমালি বংশোদ্ভূত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button