রোহিঙ্গা ক্যাম্পে আল আকসা মসজিদের খতিব, ত্রাণ বিতরণ

rohingyaফিলিস্তিনের আল আকসা মসজিদের প্রধান ইমাম ও খতিব শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী বাংলাদেশের কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেছেন।
স্বেচ্ছাসেবী সংগঠন ‘গরিব ও এতিম ট্রাস্ট’ এর উদ্যোগে গতকাল শনিবার সকালে টেকনাফ ও উখিয়ায় ৫ হাজার রোহিঙ্গার মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়। ওই দিন মাগরিবের নামাযের পর তিনি টেকনাফ উপজেলার সাবরাং দারুল উলূম মাদরাসার বার্ষিক সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন। আরবিতে দেয়া তাঁর বক্তব্য বাংলায় অনুবাদ করে শোনান আল ফালাহ সেন্টার ইউকে’র চেয়ারম্যান মাওলানা ফরিদ আহমদ খান।
মাদরাসা পরিচালক মাওলানা নূর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আল আকসা মসজিদের প্রধান ইমাম শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী বলেন, “মুসলমান নির্যাতনের শিকার হওয়া নিত্য দিনের নয়, তাই বলে আমরা ঈমানহারা হয়ে যাবো? এই জমিনে আমাদের জয় একদিন হবেই, সে জন্য আমাদের ঈমান শক্ত করতে হবে৷ জন্ম নিয়েছি বলে মৃত্যু অবধারিত।”
ইয়াকুব আব্বাসীর উদ্ধুতি দিয়ে মাওলানা ফরিদ আহমদ খান বলেন, বায়তুল মুকাদ্দাসের ইমাম নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখ করে বলেন, কক্সবাজারের স্থানীয় লোকজনসহ বাংলাদেশের মানুষ রোহিঙ্গা শরণার্থীদের সাহায্য করে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে।
এ সময় বিশ্বের মুসলমান ধর্মাবলম্বীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মুসলমানদের প্রথম কেবলা বায়তুল মুকাদ্দাসের প্রধান ইমাম আব্বাসী।
৩ ফেব্রুয়ারি তিনি ফিলিস্তিন ফিরে যাবেন। এর আগে সিলেট, মৌলভীবাজার ও ঢাকায় কয়েকটি ধর্মীয় সভা ও আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেবেন। আগামী শুক্রবার (২ ফেব্রুয়ারি) গুলশান সোসাইটি মসজিদে তিনি জুমার নামাজ পড়াবেন।
গত শুক্রবার এক সপ্তাহের সফরে বাংলাদেশে আসেন শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী ঢাকা আসেন। এ সময় ভিআইপি লাউঞ্জে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, মাওলানা ফরিদ আহমদ খান, মুসলিম চ্যাপলাইন ইউকে, গরিব ও এতিম ট্রাস্ট ফান্ডের চেয়ারম্যান মাওলানা শেখ সালেহ আহমদ হামিদী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button