এই বিচার মানবো না : ফেলানীর বাবা

ফেলানি হত্যা মামলায় ভারতের বিএসএফের আদালতের দেয়া রায় প্রত্যাখ্যান করেছেন ফেলানির বাবা নুরুল ইসলাম। অভিযুক্ত বিএসএফ সদস্যকে নির্দোষ বলে যে রায় দিয়েছে আদলত তার প্রতিক্রিয়ায় ফেলানি খাতুনের বাবা বলেন, আমি এই বিচার মানবো না। কিছুতেই মানবো না।
ফেলানি হত্যার ন্যায় বিচারের জন্য বিষয়টি আন্তর্জাতিক আদালতে নিয়ে যাওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন নুরুল ইসলাম। ।
তিনি বলেন, বাংলাদেশ সরকারের কাছে অনুরোধ তারা যেন এটি আন্তর্জাতিক আদালতে নিয়ে যায়, আমার মেয়েকে হত্যার সঠিক বিচার করে দেয়।
রায়ের পরে মুক্তি দেওয়া হয়েছে বিএসএফের ১৮১ নম্বর ব্যাটালিয়নের কনস্টেবল অমিয় ঘোষকে। তবে বিএসএফের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয় নি।
এদিকে ভারতের একটি মানবাধিকার সংগঠন ‘মাসুম’, যারা সীমান্ত হত্যা নিয়ে সরব, তারা এই রায়কে বিচারের নামে অবিচার বলে মন্তব্য করেছে।
সংগঠনের প্রধান কিরীটি রায় বলেন, প্রথমত এটা ন্যায় বিচার নয়। বিচারের নামে অবিচার। আর দ্বিতীয়ত, ভারতের সংবিধানের ২১ নম্বর অনুচ্ছেদে বাঁচার অধিকার নিশ্চিত করা হয়েছে। ভারতীয় ভূখন্ডে যারাই থাকবেন, তাদের সবারই বাঁচার অধিকার নিশ্চিত করা হয়েছে। ফেলানিকে তো গুলি করা হয়েছিল ভারতীয় ভূখন্ডে তাই তার বাঁচার অধিকার লঙ্ঘিত হয়েছে।
এই রায়ের ফলে একদিকে যেমন সংবিধানের মূল নীতি লঙ্ঘিত হয়েছে, তেমনই বিদেশের মানুষের কাছে ভারতের বদনাম করা হয়েছে বলে মন্তব্য কিরীটি রায়ের।
উল্লেখ্য গতকাল বৃহঃস্পতিবার বিএসএফের একটি আদালত ফেলানি হত্যার মামলায় অভিযুক্ত সীমান্তরক্ষীকে নির্দোষ বলে রায় দেয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button