জামায়াত আর হেফাজত দিয়ে ক্ষমতা কেড়ে নেয়া যাবে না : সুরঞ্জিত

Suranjitজামায়াত আর হেফাজতে ইসলাম দিয়ে গণতন্ত্র ও ক্ষমতা কেড়ে নেয়া যাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।
তিনি বলেন, জামায়াত আর হেফাজতে ইসলামের দিন শেষ। আহমদ শফির তেঁতুল তত্ত্ব দিয়ে আওয়ামী লীগকে ভয় দেখিয়ে কোনো লাভ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন হবে। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘নৌকা সমর্থকগোষ্ঠী’ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নৌকা সমর্থকগোষ্ঠীর সহ-সভাপতি ফাতেমা জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের আরেক সভাপতিম-লীর সদস্য সতীশ চন্দ্র রায়। এ সময় আরো বক্তব্য দেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য কামরুল হাসান, সাম্যবাদী দলের মহানগর সভাপতি হারুন চোধুরী প্রমুখ।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে সুরঞ্জিত সেন বলেন, তিনি মুখে তত্ত্বাবধায়ক সরকারের কথা বললেও অন্তরালে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন।
তিনি বলেন, ‘বিএনপি সাংবিধানিক, গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক রাজনীতির ধারা বজায় রাখতে চায় না। ’৭২-এর সংবিধান অনুযায়ী ’৭৩ সালের নির্বাচন হয়েছে। ওই অনুযায়ী সরকারও গঠন করা হয়েছে। তাই আগামী নির্বাচনও সংবিধান অনুযায়ী হবে।
সুরঞ্জিত ১২ সেপ্টেম্বর সংসদ অধিবেশন সম্পর্কে বলেন, আশা করি বিএনপি সংসদে আসবে। অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা দেবে। এ নিয়ে সংসদে এসে কথাও বলবে। কারণ সংবিধান সংশোধন হয়েছে হাইকোর্টের রায় অনুযায়ী। তাই এ থেকে এক চুলও নড়ার সুযোগ নেই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button