ঐশী ও সুমির জামিন নামঞ্জুর

পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (পলিটিক্যাল শাখা) ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানকে খুনের দায়ে গ্রেফতার তাদের মেয়ে ঐশী ও কাজের মেয়ে সুমির জামিনের আবেদন না-মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার মহানগর ম্যাজিস্ট্রেট মোঃ এরফান উল্লাহ শুনানি শেষে ঐশীর জামিনের আবেদন না-মঞ্জুর করেন, অপরদিকে কাজের মেয়ে সুমির জামিনের আবেদন না-মঞ্জুর করেন মহানগর ম্যাজিস্ট্রেট আনোয়ার শাহ্দাত আদালত। এদিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেছেন ঐশী রহমান। তিনি ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের জন্য লিখিত আবেদন করেন।
আবেদনে বলা হয়, পুলিশ নির্যাতনের মাধ্যমে তাকে ওই জবানবন্দি দিতে বাধ্য করে।
গত রোববার সকালে ঢাকার সিএমএম আদালতে ঐশীর আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস, জামিনের আবেদন করেন। সংশ্লিষ্ট আদালতের বিচারক বিকাশ কুমার সাহা ঐশীর উপস্থিতিতে জামিন শুনানির জন্য দিন ধার্য করেছিলেন। ঐশীকে কারগার থেকে জেল কৃর্তপক্ষ আদালতে হাজির করে।
গত ২৯ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর আব্দুল হান্নান ও সমাজসেবা অধিদফতরের প্রবেশন অফিসার সিদ্দিকুর রহমানের আবেদনক্রমে ঐশীকে গাজিপুর কিশোর সংশোধন কেন্দ্র থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।
গত ২৪ আগস্ট খুনের দায় স্বীকারোক্তির পর একই ম্যাজিস্ট্রেট তাকে গাজীপুরের কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছিল। এর পরদিন সুপ্রিম কোর্ট এক আইনজীবী ঐশীকে কিশোর সংশোধন কেন্দ্র থেকে কারাগারে পাঠানোর জন্য উকিল নোটিশ পাঠিয়েছিলেন।
উল্লেখ্য, গত ১৪ আগস্ট দিনগত রাতে পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও স্বপ্না রহমানকে তাদের চামেলীবাগের ভাড়া বাসায় হত্যা করা হয়। ১৬ আগস্ট সন্ধ্যায় তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। হত্যার পর ১৭ আগস্ট দুপুরে ঐশী পল্টন থানা পুলিশের কাছে আত্মসমর্পণ করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button