খালেদা জিয়ার গাড়িবহরে ব্যাপক হামলা

khaledaবিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শনে যাওয়ার পথে তার গাড়িবহরে থাকা সাংবাদিকদের গাড়িতে ব্যাপক হামলা চালিয়েছে ছাত্রলীগ, যুবলীগের ক্যাডাররা। এ সময় তাদের হাতে আগ্নেয়াস্ত্রও দেখা গেছে। শনিবার বিকাল ৫টায় ফেনীর ফতেহপুর এলাকায় এ ঘটনা ঘটে।
হামলায় চ্যানেল আই, ডিবিসি, বৈশাখী টিভি, জিটিভি ও একাত্তর টিভির সাংবাদিকের গাড়িসহ অন্তত ১০টি গাড়িতে ভাঙচুর করা হয়। এ ঘটনায় একাত্তর টিভির সাংবাদিক শফিক আহমেদ, ছাত্রদলের কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট মামুনুর রশিদ মামুনসহ আরো বেশ কয়েকজন আহত হয়েছেন।
এ বিষয়ে ঘটনাস্থল থেকে চ্যানেল আইয়ের সিনিয়র ক্যামেরাম্যান মোহাম্মদ মনির হোসেন বলেন, আমরা ঢাকা থেকে ফেনী শহরের দিকে প্রবেশ করছিলাম। ঠিক এ মুহূর্তে ফতেহপুর এলাকায় বেশকিছু লোক ইট পাটকেল ও কাঠের টুকরো আমাদের গাড়িগুলোতে ছুঁড়তে থাকে।  এতে গাড়ির কাঁচ ভেঙে আমার হাতে ঢুকলে আমি মারাত্মকভাবে আহত হই।
তবে এই হামলার পরও বিকাল ৫টা নাগাদ নিরাপদে ফেনী সার্কিট হাউসে পৌঁছান সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সেখানে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হবেন তিনি।
ফেনী সার্কিট হাউজে খালেদাকে স্বাগত জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, ফেনী জেলা সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন মিস্টার, জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক রেহানা আখতার রানু প্রমুখ।
এছাড়াও মুন্সীগঞ্জ, রূপগঞ্জেও খালেদা জিয়ার গাড়ি বহরে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এদিকে ঢাকা থেকে চট্টগ্রামে যাত্রাপথের বিভিন্ন পয়েন্টে খালেদা জিয়াকে অভিনন্দন জানাতে দলীয় নেতাকর্মীসহ ব্যাপক জনসমাগম লক্ষ্য করা গেছে।
অন্যদিকে লালপুর এলাকায় সেভেন হিল হেটেলে খেতে গেলে সাংবাদিকদের সেখানে প্রবেশ করতে দেননি স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মীরা।
এর আগে চারদিনের কক্সবাজার সফরের উদ্দেশে শনিবার সকালে ঢাকা থেকে রওনা হন খালেদা জিয়া। পথে আজ রাতে চট্টগ্রাম সার্কিট হাউসে যাত্রাবিরতি করবেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button