খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে সুষমা স্বরাজ

khaledaঢাকা সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বলেছেন, বাংলাদেশে সব দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু এবং সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় তার দেশ।
রবিবার রাতে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে সুষমা স্বরাজ ভারত সরকারের এই মনোভাবের কথা জানান।
রাত  ৮টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এ বৈঠক শুরু হয়ে ৯টার কিছু আগে শেষ হয়।
বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, বৈঠকে সার্বিক রাজনীতি নিয়ে কথা হয়েছে। তারা সমস্যার কথা শুনেছেন। বৈঠকে সুষমা বলেছেন, ভারত একটি গণতান্ত্রিক দেশ।  প্রতিবেশী হিসেবে ভারত চায় বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত থাকুক। এটাই চায় তারা। সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় নয়াদিল্লি।
বিএনপির মহাসচিব আরো জানান, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে বিরাজমান রাজনৈতিক অবস্থা নিয়ে আলোচনা করেন।
মির্জা আলমগীর জানান, রোহিঙ্গা ইস্যুতে বিএনপি বলেছেন, এই রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ভারতের সহযোগিতা প্রয়োজন। জবাবে সুষমা জানিয়েছেন, মিয়ানমারের ওপর এ বিষয়ে ভারতের চাপ অব্যাহত রয়েছে।
বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
এর আগে বৈঠকে অংশ নিতে সন্ধ্যা ৭টা ৫ মিনিটে তিনি গুলশানের বাসভবন থেকে রওনা দিয়ে সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটের দিকে সোনারগাঁওয়ে পৌঁছেন বেগম খালেদা জিয়া।
দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। রবিবার দুপুর ১টা ৪১ মিনিটে ঢাকায় অবতরণ করে তাকে বহনকারী বিশেষ বিমানটি।
বিকালে একই হোটেলে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন সুষমা স্বরাজ। পরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাৎ করেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close