সন্তান যেন কবরে একা না বোধ করে তাই…

graveদুই বছরের মেয়ে ঝাং জিনলেই দুরারোগ্য থ্যালাসেমিয়ায় আক্রান্ত, তাকে বাঁচাতে নিজের সর্বস্ব দিয়ে চেষ্টা করেও ব্যর্থ বাবা। তাই সন্তানকে বিদায় দেয়ার প্রস্তুতি শুরু করেছেন বাবা ঝাং লিইওং।
মৃত্যুর পরে মেয়ে যাতে কবরে একা বোধ না করে সেই জন্য কবর খুড়ে সেখানে মেয়েকে নিয়ে সময় কাটাচ্ছেন এই ব্যক্তি। গত জুন মাসের এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে সম্প্রতি আলোড়ন তুলেছে। দুই বছর বয়সী জিনলেই বংশগত কারণে থ্যালাসেমিয়া নিয়ে জন্ম নিয়েছে। নিয়মিত রক্তদান ও ঔষধ না দিলে এই রোগে দেহের গুরুত্বপূর্ণ অঙ্গপ্রত্যঙ্গ নষ্ট হয়ে যেতে পারে।
জিনলেইয়ের বাবা ঝাং লিওং বলেন, তার মেয়ের চিকিৎসার জন্য নিজের সব সঞ্চিত অর্থ খরচ করে ফেলেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ঝাং কবরে জিনলেইকে কোলে নিয়ে শুয়ে আছেন। কাছেই জিনলেইয়ের গর্ভবতী মা ডেং মিন বসে আছেন।
ঝাং বলেছেন, জিনলেইয়ের চিকিৎসায় ১ লাখ ৪০ হাজার ইউয়ান খরচ করেছি এবং অনেক অর্থ ঋণ করেছি। আমরা আর ঋণ করতে সক্ষম নই, তাই তাকে প্রতিদিন সেখানে খেলতে নিয়ে আসছি যেখানে সে চিরনিদ্রায় শায়িত হবে। এই বিষয়ে সংবাদ প্রকাশিত হলে চীনের ক্রাউডফান্ডিং সাইট শুইডিচো ডট কমে ২ লাখ ইউয়ান সংগ্রহের লক্ষ্য স্থির করে অ্যাকাউন্ট খুলে। সর্বশেষ পাওয়া তথ্যানুযায়ী অর্ধেকের বেশি অর্থ উঠে এসেছে।
অনেক ইন্টারনেট ব্যবহারকারী এর সমালোচনাও করেন। একজন লিখেন, এটা আমার কাছে প্রহসনের মত মনে হয়েছে। শিশুটি নির্দোষ, এমনভাবে তাকে কবরে নিয়ে গেলে তার জন্য ভাল হবে না। বরং এতে তার মানসিক স্বাস্থ্যের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। -ইন্ডিপেন্ডেন্ট

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button