বিমানকে লাভজনক প্রতিষ্টানে পরিণত করতে আমরা কাজ করছি : লন্ডনে বিমান মন্ত্রী

বিমানের সাথে মুক্তিযুদ্ধের সম্পর্ক রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স স্বাধীনতার পরপরই বিমান বাহিনীর সদস্য ও পাকিস্তান এয়ার লাইন্সে কর্মরত বাঙ্গালী ষ্টাফদের নিয়ে যাত্রা শুরু করে। জাতীয় এই প্রতিষ্টানটি দেশের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। বিমানকে একটি লাভজনক প্রতিষ্টানে পরিণত করতে আমরা কাজ করছি। ফ্লুয়েলিং সিষ্টেমের কাজ চলছে, কাজ শেষ হওয়ার সাথে সাথেই আগামী জানুয়ারী থেকে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হবে। এ মন্তব্য বিমান মন্ত্রী রাশেদ খান মেনন এমপি‘র।
বুধবার সন্ধ্যায় ইষ্ট লন্ডনের এম্পায়ার ভ্যানুতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইউকে অফিস আয়োজিত ডিলাইটেড টু লন্ডন-সিলেট রুটের বিমানের ফোর্থ ফিকুয়েন্সী ফ্লাইট চালু উপলক্ষে ডিনার পার্টি ও ক্যালচারাল পোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন। বিমান মন্ত্রী আরো বলেন আভ্যন্তরীন ভাবে পর্যটকদের আকৃষ্ট করতে পারলেও আন্তর্জাতিক ভাবে আমরা সফলতা অর্জন করতে পারিনি। তিনি প্রবাসী বাংলাদেশীদের দেশে ভ্রমন কালীন সময় প্যাকেজ নিয়ে যাবার পরামর্শ দিয়ে বলেন বাংলাদেশে দেখার মতো অনেক কিছু রয়েছে , এতে তৃতীয় প্রজন্মের ব্রিটিশ বাঙ্গালীরা দেশের প্রতি আকৃষ্ট হবে। তিনি বলেন দেশ এগিয়ে যাচ্ছে।
বিমান মন্ত্রী বলেন, এখন লন্ডন-ঢাকা-সিলেট রুটে সাপ্তায় চারটি ফ্লাইট চলাচল করছে আগামীতে এই রুটে সপ্তায় সাতটি ফ্লাইট চালু করার পরিকলল্পনা রয়েছে সরকারের। মন্ত্রী আরো বলেন লন্ডন সিলেট রুটে যাত্রীসেবার মান আরো উন্নত করতে তারা উদ্যোগ নিয়েছেন আগামীতে আর এই সমস্যা থাকবেনা। কেয়া ও তুহিনের যৌথ সঞ্চালনায় অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য রাখের বিমানের কান্টি ম্যানেজার আতিক রহমান চিশতি। স্বাগত বক্তব্যে আতিক রহমান চিশতি বলেন লন্ডন সিলেট রুটে বিমান প্যাসেঞ্জার পরিবহনে ৩৬% কাগ্রো পরিবহনে ৫৬% ও অতিরিক্ত ল্যাগেজ এর ক্ষেত্রে ১০১% গ্রোথ করতে সক্ষম হয়েছে।
অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল এভিয়েশন ও পর্যটন মন্ত্রনালয়ে সচিব খুরশিদ আলম চৌধুরী, লন্ডনস্থ বাংলাদেশ মিশনের সহকারী হাইকমিশনার খন্দকার তালহা হক।
বক্তারা বিমানের কান্টি ম্যানেজার আতিক রহমান চিশতির প্রশংসা করে বলেন মি: চিশতি লন্ডন অফিসে যোগদানের পর বিমানের সেবার মান যেমন উন্নত হয়েছে ব্যাক্তিগত পরিশ্রমের ফলে কমিউনিটিকে বিমানের প্রতি আকৃষ্ট করতে সক্ষম হয়েছেন।
অনুষ্টানে লন্ডনের চারটি ট্রেভেলস এজেন্সী ও একটি কাগ্রো প্রতিষ্টানকে বিমানের পক্ষ থেকে সার্টিফিকেট ও ক্রেষ্ট প্রদান করা হয়। প্রতিষ্টান গুলো হলো- হিলসাইড ট্রেভেলস, ইমরান টেভেলস, ট্রেভেল লিংক, সুরমা ট্রেভেলস ও জেএমজি কাগ্রো। জেএমজি কাগ্রোর পক্ষে ক্রেষ্ট ও সার্টিফিকেট গ্রহন করেন ডিরেক্টর মনির আহমদ, ট্রেভেল লিংকের পক্ষে ম্যানেজিং ডিরেক্টর মুদির হোসেন চৌধুরী, হিলসাইড ট্রেভেলস এর পক্ষে হেলাল উদ্দিন খান, সুরমা ট্রেভেলস এর পক্ষে তছির আলী ও ইমরান ট্রেভেলস এর পক্ষে আশিকুর রহমান।
অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মি: রিচার্ড, যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, বাংলাদেশ ক্যাটারারর্স এসোসিয়েশনের সেক্রেটারী এম এ মুনিম, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মাতাব চৌধুরী, ছানা উল্লাহ প্রমুখ।
অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ থেকে আগত সাবিহা নাহার এমপি, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী ও সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মুইদ চৌধুরী। অনুষ্টানে লন্ডনের বাংলামিডিয়ার সাংবাদিক সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও কমিউনিটি সংগঠনের কয়েকশ অথিতি অংশ নেন। সাংস্কৃতিক অনুষ্টানে গঙ্গীত পরিবেশন করেন গৌরী চৌধুরী, সয়ফুল উদ্দিন সহ বৃটেনের জনপ্রিয় শিল্পিরা।
পবিত্র কোরআন থেকে তেলাওত করেন মহশিন চৌধুরী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button