বাদশা সালমানকে সেরা ‘ইসলামী ব্যক্তিত্বের’ সম্মাননা

Salmanসারা বিশ্বে ইসলাম ও মুসলমানদের সেবা এবং দাতব্য কাজে ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদকে ‘সেরা ইসলামী ব্যক্তিত্বের’ সম্মাননা দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) একটি ফাউন্ডেশন।
স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় ইউএই’র দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক পবিত্র কোরআন পুরস্কার প্রদান অনুষ্ঠানে মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম নলেজ ফাউন্ডেশনের পক্ষ থেকে আবদুল আজিজকে এ সম্মাননা দেয়া হয়। চলতি বছর এই অনুষ্ঠানে ১০ জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। তারা বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, গাম্বিয়া, সৌদি আরব, তিউনিসিয়া, লিবিয়া, কুয়েত, মৌরিতানিয়া, রুয়ান্ডা ও মিসরের নাগরিক।
অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম নলেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ আহমেদ বিন মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম। একইসঙ্গে তিনি বাদশা সালমানের প্রতিনিধি ও সৌদি আরবের ইসলামবিষয়ক মন্ত্রী শেখ সালেহ বিন আবদুল আজিজ বিন মোহাম্মদ আল আল শেখের হাতে সেরা ইসলামী ব্যক্তিত্বের সম্মাননা তুলে দেন। অনুষ্ঠানে দেয়া বক্তব্যে সৌদির ধর্মমন্ত্রী তরুণদের মধ্যে পবিত্র কোরআনচর্চায় দুবাইয়ের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের ভূমিকার প্রশংসা করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button