বিশিষ্ট আলেমে দ্বীন চৌমুহনীর আল্লামা নূরুল হুদার ইন্তিকাল

Nurul Hudaদেশবরেণ্য প্রবীণ আলেমে দ্বীন চৌমুহনী ইসলামিয়া আরাবিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হজরত আল্লামা নূরুল হুদা সাহেব আজ ইন্তিকাল করেছেন( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
নোয়াখালীর একটি হাসপাতালে মঙ্গলবার সকাল ১১ টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দেশের শীর্ষ পর্যায়ের এই আলেমের ইন্তেকালের খবরে নোয়াখালীর সর্বস্তরের জনগনের মাঝে শোকের ছায়া নেমে আসে বরেন্য এই আলেমে দ্বীন দীর্ঘ অর্ধশতাব্দী কাল ধরে শিক্ষকতা ও ঐতিহ্যবাহী চৌমুহনী ইসলামিয়া আরাবিয়া মাদ্রাসার প্রিন্সিপলের দায়িত্ব পালন করেন। দ্বীন ও শরীয়তের বানী নিয়ে সারা বাংলাদেশে বেড়িছেন। বিভিন্ন সংকট কালীন সময়ে জাতিকে দিক নির্দেশনা প্রদান করেছেন। ৮৮ বছরের এই প্রবীন আলেমে দ্বীন ১ ছেলে ৪ মেয়ে অসংখ্য গুগ্রাহী ভক্তবৃন্দ রেখে যান।
রামপুর সদর, লক্ষ্মীপুর হযরতের নিজ বাড়ীতে জানাযার নামাজ শেষে দাফন করার কথা রয়েছ।
মরহুমের ইন্তেকালে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক যুক্ত শোক বাণীতে বিশিষ্ট আলেমে দ্বীন, দেশের ঐতিহ্যবাহী দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠান চৌমুহনী ইসলামিয়া আরাবিয়া মাদ্রসার প্রিন্সিপাল খেলাফত মজলিস নোয়াখালী জেলার উপদেষ্টা মাওলানা নূরুল হুদা সাহেবের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বলেন, তার ইন্তিকালে জাতি ইসলাম ও কুরআনের একজন নিবেদিত প্রাণ খাদেমকে হারালো। দ্বীনি শিক্ষা প্রসারে তার অবদান জাতি শ্রদ্ধাভরে আজীবন স্মরণ করবে। বাণীতে নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে আল্লাহর কাছে দোয়া করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
তার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন- হেফাজতে ইসলাম নোয়াখালী জেলার সভাপতি- শাইখুল হাদিস মাওঃ নজির আহম্মদ, সেক্রেটারী- মাওঃ ইয়াকুব কাসেমী সাহেব। খেলাফত মজলিস, নোয়াখালী জেলা সভাপতি- মাওঃ হারুনুর রশিদ, সেক্রেটারী- মাওঃ শামছুদ্দিন, আমানতপুর মাদ্রাসার মুহতামিম- মাওঃ মোশাররফ হোছাইন, মীরওয়ারিশপুর মাদ্রাসার মুহতামিম- মাওঃ নিজাম উদ্দিন, আল-আমিন মাদ্রাসার মুহতামিম- মাওঃ আজিজুল্লাহ নেওয়াব, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ও খেলাফত মজলিসের নেতৃবৃন্দ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button