আ’লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু, প্রথম সংগ্রহ হাসিনার

Awamiসভানেত্রী শেখ হাসিনার মনোনয়নপত্র সংগ্রহের মাধ্যমে আওয়ামী লীগের নির্বাচনী মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। রোববার সকাল ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কার্যালয়ে সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচনী মনোনয়নপত্র বিক্রির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন। আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত বিক্রি করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।
প্রথমেই দলের সভানেত্রী শেখ হাসিনার মনোনয়নপত্র সংগ্রহের মাধ্যমে নির্বাচনী এ মনোনয়নপত্র বিক্রি শুরু করা হয়। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়নপত্র সংগহ করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ।
দেশে নির্বাচনী আমেজ বিরাজ করছে বলে মন্তব্য করে অনুষ্ঠানে সৈয়দ আশরাফ বলেন, আওয়ামী লীগ নির্বাচন এবং গণতন্ত্রে বিশ্বাসী দল। প্রতিষ্ঠার পর থেকে সব নির্বাচনে অংশ নিয়েছে। পাকিস্তান আমলে বঙ্গবন্ধু জানতো নির্বাচন সুষ্ঠু হবে না তারপরও নির্বাচনে অংশ নিয়েছেন গণতন্ত্রের যাত্রা অব্যাহত রাখতে। তিনি মনে করেছিলেন নির্বাচনের ফলাফল ঘরে না আসলেও এর মধ্যে দিয়ে আমাদের কথা ঘরে ঘরে পৌঁছে দিতে পারবো। সব রাজনৈতিক দল মনোনয়নপত্র বিতরণ শুরু করবে বলে আশাবাদ ব্যক্ত করেন সৈয়দ আশরাফুল ইসলাম।
আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা এ সময়ের মধ্যে ২৫ হাজার টাকার বিনিময়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি রোববার সকাল থেকে শুরু হয়ে চলবে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত। তবে প্রয়োজনে সময় আরো বাড়ানো হতে পারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button