চেলসির প্রতি মিনিটের আয় ২০,৩৭,৯৬০ টাকা !

Chalseaযুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টডটার চেলসি ক্লিনটনকে অনএয়ারে থাকা প্রতি মিনিটে ২৬,৭২৪ ডলার দিয়েছে এনবিসি। বাংলাদেশি টাকায় তার প্রতিমিনিটের আয় ছিলো ২০ লাখ ৩৭ হাজার ৯৬০ টাকা। খবরটি প্রকাশ করলো পলিটিকো। চূড়ান্ত রাখঢাক করেও শেষটায় খবর চাপা রাখতে পারেনি এনবিসি নিউজ।
খবর হয়েছে, বার্ষিক ৬ লাখ ডলার (৪ কোটি ৫৭ লাখ ৫৫ হাজার ৮০০ টাকা) বেতনে এনবিসিতে স্পেশাল করেসপন্ডেন্ট হিসেবে চাকরিটি পেয়েছিলেন চেলসি। ২০১১ সালের নভেম্বরে ছিলো সেই নিয়োগ। এরপর তিনি অনএয়ারে যতটুকু সময় এনবিসির সঙ্গে কাটিয়েছেন তাতে প্রতি মিনিটের মজুরি পড়ে ২০ লাখ ৩৭ হাজার ৯৬০ টাকা করে।
এনবিসি অবশ্য পলিটিকোকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাতে অস্বীকার করেছে। বরং এর মুখোপাত্র বলেছেন, এনিয়ে তারা মন্তব্য করতে রাজি নন।
তবে পলিটিকো জানিয়েছে, চেলসি ক্লিনটনের এই কনট্র্যাক্ট এ বছর আর নবায়ন নাও হতে পারে। ২০১৬’র নির্বাচনে চেলসির মা হিলারি ক্লিনটন যদি প্রেসিডেন্সিয়াল দৌড়ে সামিল হন তাহলে এই কন্ট্র্যাক্ট ছিন্ন করতে হবে। আর সেটা মাথায় রেখে এরই মধ্যে চেলসিকে মাসিক পে-রোলের মধ্যে নিয়ে নেওয়ার সিদ্ধান্তও নিয়েছে এনবিসি, যাতে ওই সম্পর্ক ছিন্নের বিষয়টি সহজ হয়ে যায়।
তবে এরই মধ্যে এনবিসি’র ১.৫৫ মিলিয়ন ডলার (১১ কোটি ৮২ লাখ ৩ হাজার টাকা) পকেটস্থ হয়েছে চেলসি ক্লিনটনের।
নিয়োগের পর এ পর্যন্ত মোট ১৪বার চেলসিকে দেখা গেছে এনবিসি’র পর্দায়। নিউজ প্রোগ্রামে আসছে সপ্তাহগুলোতে আরও চারটি শিডিউল রয়েছে তার। আগের যে ১৪টি উপস্থিতি ছিলো তার মধ্যে একটি ছিলো গেইকো গেকোর সাক্ষাৎকার, গ্র্যান্ড প্যারেন্টদের নিয়ে একটি প্রতিবেদন। আর ছিলো সৈনিকদের জন্য কুকুর থেরাপি ও প্রেসিডেন্ট বারাক ওবামার অভিষেক অনুষ্ঠান। গত দুই বছর সাত মাসে তিনি মোট ৫৮ মিনিট সময় নিয়েছেন টেলিভিশনটির।
এ থেকেই পলিটিকোর বিশ্লেষণ চেলসি ক্লিনটন প্রতি মিনিট অনএয়ারে ২৬ হাজার ৭২৪ ডলার আয় করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button