যুক্তরাষ্ট্রজুড়ে মসজিদে মসজিদে হামলা, ভাংচুর

American Muslimযুক্তরাষ্ট্রজুড়ে বেশ কয়েকটি মসজিদে হামলা, ভাংচুর হয়েছে। বেশ কয়েকটি রাজ্যের গভর্নররা ঘোষণা করেছেন, তারা আর তাদের রাজ্যে সিরিয়ান উদ্বাস্তুদের গ্রহণ করবে না। এদিকে মুসলিমদের টার্গেট করে ঘৃণা প্রচারও বেড়েছে।
নাগরিক অধিকার সংস্থা দি কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন্স (সিএআইআর) সোমবার জানিয়েছে, ম্যাসাচুসেটস, ফ্লোরিডা, টেক্সাস, কেন্টাকি, ভার্জিনিয়া, নেব্রাস্কা, টেনেসি, ওহাইয়ো ও নিউ ইয়র্কে তারা সাম্প্রতিক সময়ে ‌’ভাংচুর, হুমকি ও ঘৃণার’ প্রমাণ পেয়েছেন।
মুসলিমবিরোধী পরিস্থিতির প্রেক্ষাপটেই ২৭টি রাজ্যের গর্ভনর (এদের মধ্যে ২৬ জন ডানপন্থী রিপাবলিকান পার্টির এবং একজন ওবামার ডেমোক্র্যাট) বলেছেন, তারা আর সিরিয়ান উদ্বাস্তুদের গ্রহণ করবেন না। তারা এর কারণ হিসেবে ইরাক ও সিরিয়ায় সক্রিয় ইসলামিক স্টেটের প্যারিসে হামলার কথা উল্লেখ করেছেন।
এদিকে সোমবার নেব্রেস্কার একটি মসজিদে দুর্বৃত্তরা স্প্রে দিয়ে আইফেল টাওয়ারের ছবি এঁকেছে।
টেক্সাসের ফজরের নামাজের সময় মুসুল্লিরা স্থানীয় একটি মসজিদের দরজায় পবিত্র কোরআনের ছেড়া কপি দেখতে পান।
প্যারিস হামলার কয়েক ঘণ্টার মধ্যে ফ্লোরিডার সেন্ট পিটার্সবার্গ ইসলামিক সেন্টার ভয়েসমেইলে হুমকি পায়। হারা সেন্টারটি বোমা দিয়ে উড়িয়ে দেয়ার হুমকি দেয়।
নর্থ ক্যারোলিনায় এক ট্যাক্সিচালক জানান, তাকে মুসলিম মনে করে এক আরোহী তার মুখে ঘুষি দিয়েছে। ফ্লোরিডার অরল্যান্ডোতে এক মুসলিম পরিবার জানিয়েছে, সোমবার একদল লোক তাদের বাড়ি লক্ষ করে গুলি ছুড়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button