এমপি লিটন গ্রেফতার

Litonগাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত সোয়া ১০টার দিকে ঢাকার উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে সমকালকে নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম।
শাহাদাত হোসেন সৌরভ নামে নয় বছর বয়সী এক শিশুকে গুলি করার মামলায় তাকে গ্রেপতার করা হয়।
গত ২ অক্টোবর সকালে গাইবান্ধার সুন্দরগঞ্জে বাড়ি থেকে হাঁটতে বেরিয়ে দুই পায়ে গুলিবিদ্ধ হয় স্থানীয় একটি বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র সৌরভ। এমপি লিটনের ছোড়া গুলিতে সৌরভ আহত হয় বলে পরিবারের অভিযোগ।
আহত সৌরভের বাবা সাজু মিয়া ঘটনার পরদিন এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করেন। এছাড়া সাংসদ লিটনের বিরুদ্ধে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আরেকটি মামলা করেন হাফিজার রহমান নামে সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামের এক বাসিন্দা।
ওই দুই মামলায় গত রোববার হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন সাংসদ লিটন। সোমবার এ বিষয়ে শুনানি শেষে সাংসদ লিটনকে ১৮ অক্টোবরের মধ্যে গাইবান্ধার বিচারিক আদালতে আত্মমর্পণের আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ।
পরে মঙ্গলবার মঞ্জুরুল ইসলাম লিটনকে বিচারিক আদালতে আত্মসমর্পণে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। বুধবার লিটনকে বিচারিক আদালতে আত্মসমর্পণে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button