রওশন এরশাদের সাথে ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদলের বৈঠক

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের সাথে ২৩ সদস্য বিশিষ্ট ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদল বৈঠক করেছে।
আজ জাতীয় সংসদ ভবনে বিরোধী দলের নেতার কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে বিরোধীদলীয় চিফ হইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, ফখরুল ইমাম এমপি, হুইপ মোঃ সেলিম উদ্দীন এমপি, মোহাম্মদ ইলিয়াছ এমপি, ইয়াহ্ইয়া চৌধুরী এমপি, পীর ফজলুর রহমান এমপি, রওশন আরা মান্নান এমপি, ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদলের এ্যান মেন এমপি, বব ব্লাকম্যান এমপি, পল স্কালি এমপি, ডেভিড ম্যাকিনটোশ এমপি, কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ (সিএফওবি) চেয়ারম্যান মেহফুজ আহমেদ ও ডেপুটি চেয়ারম্যান আব্দুস হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।
রওশন এরশাদ বলেন, বাংলাদেশে সুশাসন, দারিদ্রতা দূরীকরণ, শান্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠায় বিরোধীদল জাতীয় পার্টি কাজ করে যাচ্ছে। বিরোধীদল হিসাবে জাতীয় পার্টি সংসদ ও সংসদের বাইরে গঠনমূলক ভূমিকা পালন করে বাংলাদেশে সংসদীয় গণতন্ত্রকে সুসংগঠিত করার ক্ষেত্রে অঙ্গীকারাবদ্ধ।
তিনি বলেন, বিশ্ব থেকে দারিদ্রতা দূর করতে পারলে সন্ত্রাসবাদ এমনিতেই হ্রাস পাবে। আর দারিদ্রতা নিরসনে যুক্তরাজ্যসহ উন্নত বিশ্বের সহযোগিতা দরকার। তিনি ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশি বংশোদ্ভূত টিউলিপ সিদ্দীক এমপি, রুপা হক এমপি এবং রুশনারা আলী এমপিকে অভিনন্দন জানান।
এ্যান মেন বলেন, বাংলাদেশের সংসদীয় গণতন্ত্রকে টেকসই করার জন্য ব্রিটিশ সরকার কাজ করে যাবে। ব্রিটিশ সরকার বাংলাদেশে শিক্ষা, প্রযুক্তি, স্বাস্থ্যসহ প্রভৃতি ক্ষেত্রে যেন সহায়তা করে এ জন্য তারা কাজ করে যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button