শেখ হাসিনার ৬৯তম জন্মদিন পালিত

HasinaBrithনানা কর্মসূচির মধ্য দিয়ে আজ সোমবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৬৯তম জন্মদিন পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কেক কাটা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, সাংস্কৃতিক অনুষ্ঠান, আনন্দ র‌্যালি, দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হয়।
জন্মদিন উপলক্ষে বাদ আসর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মাহানগর আওয়ামী লীগ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম প্রমুখ উপস্থিত ছিলেন।
বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ এহসানুল হক। মিলাদ ও দোয়া মাহফিলে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।
এর আগে দুপুর ১২টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বেলা ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগ এক আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি মোল্লা মো: আবু কাওছারের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
দিবসটিতে ‘বঙ্গমাতা পরিষদ’ জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক এম এ করিম প্রমুখ বক্তব্য রাখেন।
এছাড়াও শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে কৃষক লীগ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। ‘কৃষি, কৃষক ও কৃষক লীগ’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে আলোচনা সভার আয়োজন করে যুবলীগ। সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস ছাত্তার মাসুদের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, যুব লীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মহিউদ্দিন মাহী, মহানগর দক্ষিণ যুব লীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, মহানগর উত্তরের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল প্রমুখ বক্তব্য রাখেন।
দুপুরে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের আয়োজনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের উত্তর হলে কেক কেটে শেখ হাসিনার জন্ম দিন পালন করেন আইনজীবীরা।
আইনজীবী পরিষদের সভাপতি ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ন, পরিষদের সাধারণ সম্পাদক লায়েকুজ্জামান মোল্লা, নুরুল ইসলাম সুজন এমপি, আজহারুল্লাহ ভ্ইূয়া, আওসাফুর রহমান বুলূ প্রমুখ।
এছাড়াও শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আনন্দ র‌্যালি করেছে ছাত্রলীগ। ছাত্রলীগ সভাপতি মোঃ সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে র‌্যালীটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শুরু হয়ে দোয়েল চত্বর ও হাইকোর্ট মোড় হয়ে বঙ্গবন্ধু এভিনিউ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
এছাড়াও আমরা মুক্তিযোদ্ধার সন্তান, আওয়ামী ওলামা লীগ, আওয়ামী প্রচার লীগ, কেন্দ্রীয় শিশু কিশোর মেলাসহ বিভিন্ন সংগঠন শেখ হাসিনার জন্মদিনে পৃথক কর্মসূচির আয়োজন করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button