যুক্তরাষ্ট্র বিএনপির বিশাল বিক্ষোভ সমাবেশ

BNP NYমতিউর রহমান লিটু: ১০নভেম্বর রোজ রবিবার ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র বিএনপির উদ্দ্যোগে সহস্রাধিক নেতাকর্মীর বিক্ষোভ সমাবেশের কারণে উত্তাল হয়ে ওঠে যুক্তরাষ্ট্র নিউইয়র্কের জ্যাকসন হাইটসের বিভিন্ন এলাকা। বিকাল পাচটা থেকে একত্রিত হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে ভারতের মদদ পুষ্ট শেখ হাসিনা পুনরায় ক্ষমতায় আরোহন করতে বিএনপি সিনিয়র নেতাদের গ্রেফতার করেছেন, অবরুদ্ধ করা হয়েছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে। এহেন অন্যায়ের প্রতিবাদ ও নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীতে বিক্ষোভ সমাবেশের নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট, যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাকালীন সভাপতি ডাঃ মুজিবুর রহমান মজুমদার, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারন সম্পাদক জিল্লুর রহমান জিল্লু ছাড়া যুবদল, ছাত্রদলের সিনিয়র নেতৃবৃন্দ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে ওঠে বিশাল এই বিক্ষোভ সমাবেশ। আগামী ২৫ শে নভেম্বর বহির্বিশ্ব বিএনপির উদ্যোগে পৃথিবীব্যাপী ৪২টি দেশের ভারতীয় দুতাবাস ঘেরাও কর্মসুচী ঘোষনা করা হয় এই সমাবেশ থেকে। বহির্বিশ্ব বিএনপির সভাপতি আব্দুল লতিফ সম্রাট এই কর্মসুচী ঘোষনা করেন।
এর আগে সকাল ১১টায় বিশ্বের মোট ৩২ টি দেশের নেতাকর্মীরা টেলিকনফারেন্সের মাধ্যমে বাংলাদেশের উপড়ে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদ করতে ভারতীয় দুতাবাস ঘেরাও কর্মসুচী গ্রহন করা হয়। ঢাকা থেকে বিএনপির সিনিয়র বেশ কয়েকজন নেতা এই টেলিকনফারেন্সে বক্তব্য রেখেছেন বলে জানা গেছে। আব্দুল লতিফ সম্রাটের সভাপতিত্বে টেলিকনফারেন্সে বর্তমান অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবীতে লাগাতার কর্মসুচীর পরিকল্পনা গ্রহন করা হয়েছে বলে পিবিসি টুয়েন্টিফোর ডটকমকে অষ্ট্রেলিয়া থেকে জানিয়েছেন বহির্বিশ্ব বিএনপির সাধারন সম্পাদক ও সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আরিফ। মালয়েশিয়া বিএনপির সভাপতি মাহাবুব আলম শাহ টেলিকনফারেন্সের সর্বাত্বক সহযোগীতা করেন বলে জানা যায়।
এছাড়া সন্ধ্যা ৭টায় জ্যাকসন হাইটসের ফূডকোর্ড রেষ্ট্রুরেন্ট্রে বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম ইউএস এর উদ্যোগে আওয়ামী সন্ত্রাসের কারণে যে সকল নেতাকর্মী শহীদ হয়েছেন তাদের গায়েবানা জানাজা ও রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়েছে।
রাফায়েল তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যাপক রফিকুল ইসলাম ও তাঁকে সহযোগীতা করেন সারোয়ার বাবু। অনুষ্ঠানে বিভিন্ন স্তরের বিএনপি নেতাকর্মীরা বক্তব্য রাখেন। এছাড়া নিউইয়র্কের ব্রুকলিন কাউন্টিসহ বিভিন্ন জায়গায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পিরোজপুর-৩ আসনের বিএনপি মনোনয়ন প্রত্যাসী ফ্লোরিডায় অবস্থানকারী বিএনপি নেতা জাহিদ এফ সরদার সাদী সহ নিউজার্সি, পেন্সিলভানিয়া কানেক্টিকাটের অনেক নেতাকর্মীরা এ সকল বিক্ষোভ সভাবেশে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button