ভেজালমুক্ত খাদ্যের দেশ হবেই মোদের বাংলাদেশ

Amin Khanপ্রতিনিয়ত কোনো না কোনোভাবে আমরা ভেজাল খাদ্য খেয়ে থাকি। খাদ্য ঝুঁকি, পুষ্টি ও খাদ্য নিরাপত্তা একই সূত্রে গাঁথা। ঝুঁকিপূর্ণ ভেজাল খাবার বিভিন্ন প্রকার রোগসৃষ্টি এবং অপুষ্টির পথ সুগম করে। এর কুফল ভোগ করতে হয় শিশু থেকে আবাল-বৃদ্ধ সকলকে। খাদ্যে ভেজাল কিংবা দুষণ শুধু কোনো ব্যক্তি-বিশেষ কিংবা গোষ্ঠীকেই ক্ষতিগ্রস্ত করে না বরং ধনী, গরিব, কৃষক, শ্রমিক, শিক্ষিত-অশিক্ষিত আবালবৃদ্ধবনিতা নির্বিশেষে সকলকেই ক্ষতিগ্রস্থ করে, এমন চিন্তা ভাবনা থেকেই চিত্রনায়ক আমিন খান ভেজাল খাদ্য প্রতিরোধে সামাজিক সচেতনতায় কাজ করে যাচ্ছেন।
“ভেজাল মুক্ত খাদ্যের দেশ, হবেই মোদের বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে গত ২২ আগস্ট মাঠ পর্যায়ের কাজ শুরু করেন আমিন খান। চুয়াডাঙ্গার একটি প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের ভেজাল খাদ্য সম্পর্কে সচেতন করে তুলেন তিনি। এ বিদ্যালয়ের শিক্ষকসহ শিশুদের সঙ্গে ভেজাল খাদ্য নিয়ে আলাপ করেন। এর পরে চুয়াডাঙ্গায় বিশ-পঁচিশ হাজারেরও অধিক জনগণের উপস্থিতে একটি পথসভাও করেন তিনি।
এরই ধারাবাহিকতায় গত ২৭ আগস্ট নিজ জেলা শহর খুলনার একটি বিদ্যালয়ের শিশুদের ভেজাল খাদ্যকে ‘না’ বলার আহ্বান জানান এ অভিনেতা। শিশুরা তার আহ্বানে সাড়া দিয়ে ভেজাল খাদ্য প্রতিরোধে সচেতনতা বাড়াতে স্লোগান দেয় ‘ভেজাল মুক্ত খাদ্যের দেশ, হবেই মোদের বাংলাদেশ’ এবং শিশুরা নিজ থেকে বলতে শুরু করেছেন ভেজাল মুক্ত খাদ্যের কথা। এতে চিত্রনায়ক আমিন খান অবাক হয়েছেন।
এ প্রসঙ্গে আমিন খান বলেন, ‘খাদ্যে ভেজাল যেন কেউ না দেন সে বিষয়টিকে দেশের সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই প্রচারণায় নেমেছি।’ প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button